কুমিল্লায় হোম কোয়ারেন্টাইন মনিটর করছে পুলিশ

|

কুমিল্লা ব্যুরো:
কুমিল্লায় ইটালি ও ফ্রান্সসহ করোনা আক্রান্ত বিভিন্ন দেশ থেকে ফেরত বা ছুটিতে আসা প্রবাসীরা হোম কোয়ারেন্টাইন নিয়মাবলি সঠিকভাবে মানছেন কিনা বাড়ি বাড়ি গিয়ে তা তদারকি করছে পুলিশ। নির্দেশনা সঠিকভাবে না মানলেই কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে জেলা ও উপজেলা প্রশাসন।

জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, গত ১মার্চ থেকে কুমিল্লার ১৪১৮৩ জন প্রবাসী বাড়ি ফিরেছেন। করোনা আক্রান্ত দেশগুলোকে ক্যাটাগরি করে এ ও বি ক্যাটাগরিভূক্ত দেশের প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা মনিটর করা হচ্ছে। সবচেয়ে বেশি আক্রান্ত দেশগুলোকে ‘এ’ ক্যাটাগরিতে রাখা হয়েছে।

এদিকে শুক্রবার দুপুর পর্যন্ত কুমিল্লায় ৮৭০ জন কোয়ারেন্টাইনে আছেন বলে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মোঃ নিয়াতুজ্জামান।

উপজেলার হিসেব অনুযায়ী ১৭টি উপজেলায় সদর উপজেলায় ২৬, মেঘনা ২১, হোমনা ২১, তিতাস ৭৯, দাউদকান্দি ২৮, মুরাদনগর ৩২১, দেবিদ্বারে ১০, বুড়িচং ১৯, ব্রাহ্মমণপাড়া ০৯, চান্দিনা ২২, বরুড়া ১২, লাকসাম ৫১, মনোহরগঞ্জ ৫৭, নাঙ্গলকোট ৭৬, চৌদ্দগ্রাম ১৮, সদর দক্ষিণে ৫৭ ও লালমাই উপজেলায় ৪৩ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন।









Leave a reply