টাঙ্গাইলে হোম কোয়ারেন্টাইন না মানায় ৩ প্রবাসীকে জরিমানা

|

টাঙ্গাইল প্রতিনিধি:
হোম কোয়ারেন্টাইন না মানার কারণে টাঙ্গাইলের পৃথক স্থানে সৌদি আরব, সিঙ্গাপুর এবং দুবাই ফেরত তিন প্রবাসীকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

শুক্রবার সন্ধ্যায় টাঙ্গাইল সদর ও বাসাইল উপজেলা এবং দুপুরে কালিহাতী উপজেলায় এ জরিমানা করা হয়। এরা হলেন সৌদি প্রবাসী কালিহাতী উপজেলার বীরবাসিন্দা গ্রামের আব্দুস সামাদের ছেলে সুরুজ্জামান, সিঙ্গাপুর ফেরত সদর উপজেলার বাঘিলের বাসিন্দ রবি চাঁন এবং দুবাই ফেরত ইউনুস আলী (২৮) বাসাইল উপজেলার কাঞ্চনপুর গ্রামের বাছেদ মিয়ার ছেলে।

টাঙ্গাইল সদর উপজেলার বাঘিলে সিঙ্গাপুর ফেরত প্রবাসী রবি চাঁনকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম এ জরিমানা আদায় করেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেন, রবি চাঁন গত ৫ দিন আগে সিঙ্গাপুর থেকে দেশে আসেন। দেশে আসার পর তিনি হোম কোয়ারেন্টাইন না মেনে শশুড় বাড়ি বেড়াচ্ছিলেন এবং সকলের সাথে মেলামেশা করছিলেন। পরে খবর পেয়ে দণ্ডবিধি ১৮৬০ এর ২৭১ ধারা অনুযায়ী সরকারি আদেশ অমান্য করায় জরিমানা করা হয়।

এছাড়াও পৌর এলাকার দিঘুলিয়া আমেরিকা প্রবাসী দম্পতি হোম কোয়ারেন্টাইন না মানায় তাদের সতর্ক করে পুনরায় কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এ দিকে কালিহাতীতে হোম কোয়ারেন্টাইন না মানায় এক সৌদী প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার দুপুরে হোম কোয়ারেন্টাইন না মেনে লোকালয়ে চলাফেরা করায় উপজেলার বীরবাসিন্দা গ্রামের আব্দুস সামাদের ছেলে সৌদি ফেরত প্রবাসী সুরুজ্জামানকে ২০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান।

অন্যদিকে বাসাইলে হোম কোয়ারেন্টাইন না মানায় দুবাই ফেরত এক প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বিকেলে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আশরাফুন নাহার এই জরিমানা আদায় করেন। অর্থদণ্ডপ্রাপ্ত ইউনুস আলী (২৮) উপজেলার কাঞ্চনপুর গ্রামের বাছেদ মিয়ার ছেলে। তিনি গত ১৬ মার্চ দুবাই থেকে দেশে আসেন।









Leave a reply