পটুয়াখালীতে বেশি দামে পণ্য বিক্রি করায় ১৭ ব্যবসায়ীর জরিমানা

|

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীতে করোনাভাইরাস আতঙ্কে ও পরিবহন বন্ধ হওয়ার সম্ভাবনাকে পুঁজি করে বে‌শি দা‌মে দ্রব্যমূল্য ‌বি‌ক্রির অ‌ভি‌যো‌গে ১৭ ব্যবসায়ীর কাছ থে‌কে ৩ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় ক‌রে‌ছে ভ্রাম্যমান আদালত। জেলার ৪টি উপ‌জেলায় ৫টি ভ্রাম্যমান আদালত শুক্রবার দিনভর এ অ‌ভিযান চালায়। জেলা স্যানিটারি ইন্সপেক্টর মহিউদ্দিন আল মাসুদ জানান, শুক্রবার দিনভর অ‌ভিযান চালা‌নো হয়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল ইসলাম, ম্যাজিস্ট্রেট ইবনে আল জায়েদ হোসেন, জেলা স্যানিটারি ইন্সেপেক্টর মহিউদ্দিন আল মাসুদ ও জেলা মার্কেটিং অফিসার নুরুন্নাহার বেগম এর সমন্বয়ে সদর উপ‌জেলার নিঊমার্কেটে ৭ টি ও কলাতলা বাজারে ৩টি দোকানে বেশি দামে ও ভেজাল দ্রব্য বিক্রির দায়ে গাজী বাবুলের মুদী দোকানে ২ হাজার টাকা, শওকতের মুদী দোকানে ২ হাজার টাকা, দেলোয়ারের মুদী দোকানে ৫ হাজার টাকা, কবিরের পাইকারী দোকানে ৩০ হাজার টাকা, মকবুল ফকিরের মাছের দোকানে ৫ হাজার টাকা, রুহুল আমিনের আলুর দোকানে ২ হাজার টাকা, মহিববুল্লাহর মুদী দোকানে ৩ হাজার টাকা, আবুল বাশারের দোকানে ১০ হাজার টাকা, পান্নার দোকানে ২০ হাজার টাকা ও মনিরুজ্জামানের দোকানে ১৫ হাজার টাকা এবং সদর ইউএনও লতিফা জান্নাতীর নেতৃত্বে পুরান বাজার ১টি দোকানে বেশি টাকায় দ্রব্য বিক্রির দায়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া মনিরুজ্জামানের দোকানে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

শুক্রবার সকালে বাউফল উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেনের নেতৃত্বে বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে ৬টি দোকানীকে ২ লক্ষ ২৫ হাজার টাকা, দশমিনা উপেজলার নির্বাহী অফিসার তানিয়া খাতুনের নেতৃত্বে অভিযান পরিচালনা করে ৪টি দোকানীকে ২৭ হাজার টাকা ও দুমকি উপজেলার নির্বাহী অফিসার শংকর বিশ্বাসের নেতৃত্বে বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ৫টি দোকানীকে বেশি মূল্যে দ্রব্য বিক্রির দায়ে ৫টি দোকানে ১৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তি‌নি জানান, মোট ২৬টি দোকা‌নে অ‌তি‌রিক্ত মূ‌ল্যে পণ্য বি‌ক্রির অ‌ভি‌যো‌গে মোট ৩ লাখ ৭৫ হাজার টাকা জ‌রিমানা আদায় করা হ‌য়ে‌ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply