বিজয়নগরে দু’টি বিয়ে বন্ধ করলো ভ্রাম্যমাণ আদালত

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে করোনাভাইরাস প্রতিরোধে জনসমাগম এড়িয়ে চলার সরকারি নির্দেশনা মোতাবেক দু’টি বিয়ে বন্ধ করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাহবুবুর রহমান উপজেলার বুধন্তি ইউনিয়নের সেমড়া ও খাতাবাড়ি গ্রামে পৃথক এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় প্রবাসী এক যুবককে হোম কোয়ারেন্টাইনে না থাকার অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার বুধন্তি ইউনিয়নের সেমড়া গ্রামের হাসিম আলীর ছেলে কুসুম আলী গত ১০ মার্চ কুয়েত থেকে দেশে আসেন। আগামি ২২ মার্চ তার বিয়ে। কুসুম আলী সরকারি নির্দেশনা অনুযায়ী ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে না থেকে বিভিন্ন জায়গায় ঘোরাফেরা করেন।

ভ্রাম্যমান আদালত শুক্রবার দুপুরে তার বাড়িতে গেলে পরিবারের লোকজন বিয়ে ভাঙ্গার মুচলেকা দেয়ার পাশাপাশি কুসুম আলী হোম কোয়ারেন্টে থাকবে বলে অঙ্গীকার করায় ভ্রাম্যমান আদালত কুসুম আলীকে ১৫ হাজার টাকা জরিমানা করে।

এর আগে শুক্রবার সকালে একই ইউনিয়নের খাতাবাড়ি গ্রামের এক মেয়ের সাথে একই ইউনিয়নের বিরপাশা গ্রামের আওয়াল মিয়ার ছেলে মমিন মিয়ার বিয়ে হওয়ার কথা ছিলো। এ সময় কনের পিতা মন্নাফ মিয়া ও স্থানীয় মেম্বার জামাল মিয়া বিয়ে পেছানোর মুচলেকা দেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলার ইসলামপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আতিকুর রহমান।









Leave a reply