বরিশালে হোম কোয়ারেন্টাইন না মানায় ২ প্রবাসীকে জরিমানা, সামাজিক অনুষ্ঠান বন্ধ

|

বরিশাল ব্যুরো:

বরিশালে হোম কোয়ারেন্টাইন অমান্য ও চালের দাম বৃদ্ধি করায় ২ প্রবাসী ও ৩ ব্যবসায়ীকে জরিমানা করেছে মোবাইল কোর্ট। এছাড়া ২টি সামাজিক অনুষ্ঠানও বন্ধ করে দেয়া হয়েছে।

বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান জানান, শুক্রবার বেলা ১২টার দিকে নগরীর মুন্সিগ্রেজ এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। এসময় সরকারি নির্দেশ অমান্য করে হোম কোয়ারেন্টাইনে না থাকায় ফ্রান্স ফেরত বাবুল হোসেনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া দুপুরে বাঘিয়া এলাকায় অভিযান চালিয়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে কুয়েত ফেরত মো. সাঈদকে।

এদিকে, করোনা আতঙ্ককে পুঁজি করে চালের দাম বাড়িয়ে দেয়ার অপরাধে ও মূল্য তালিকা না থাকায় ৩ ব্যবসায়ীকে ৬৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে সম্মিলিত বাণিজ্য ভাণ্ডারকে ২৫ হাজার, মেসার্স মহাদেব ভাণ্ডারকে ৩০ হাজার ও ভাই ভাই স্টোরেজ ১৩ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

অপর দিক, সদর উপজেলার শায়েস্তাবাদে জামাল হাওলাদারের বাড়ির সুন্নতে খাৎনার অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। অনুষ্ঠানে কয়েকজন প্রবাসীসহ ৫ শতাধিক অতিথিকে নিমন্ত্রণ জানানো হয়েছিল। এছাড়া চরআইচা গ্রামে একটি বিয়ের অনুষ্ঠানও বন্ধ করে দেয়া হয়েছে।









Leave a reply