খাগড়াছড়িতে চড়া দামে চাল বিক্রি, চার গুদাম সিলগালা

|

খাগড়াছড়ি প্রতিনিধি:
করোনা সংক্রমণ প্রতিরোধে খাগড়াছড়িতে জনসচেতনতা বৃদ্ধির জন্য মাইকিং করা হচ্ছে। শুক্রবার দুপুর থেকে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে, বাজারে ঘুরে ঘুরে চলছে এ মাইকিং।

খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলমের নির্দেশনায় করা হচ্ছে এ মাইকিং। এ সময় বলা হয়, করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতনতার পাশাপাশি সকল প্রকার রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় গণ জমায়েত হতে বিরত থাকতে। দেয়া হয় নানা স্বাস্থ্য পরামর্শ।

এছাড়াও বিদেশ থেকে কেউ আসলে তাদের বিষয়ে লুকোচুরি না করে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর, জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকে অবহিত করতে বলা হয়।

এদিকে, করোনা প্রতিরোধে জেলার বিভিন্ন পর্যটন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য ঘোষণা করেছে জেলা প্রশাসন। বিদেশীদের ক্ষেত্রে ভ্রমণে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। খাগড়াছড়ির সীমান্তবর্তী রামগড়ে বারুনি স্নান উৎসবেও নিষেধাজ্ঞা দিয়েছে উপজেলা প্রশাসন। অমান্য করলে জরিমানার পাশাপাশি আইনানুগ ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়েছে প্রশাসন।

অপরদিকে, করোনাভাইরাস আতঙ্কে জেলার মাটিরাঙ্গা উপজেলায় হঠাৎ করে চালের দাম বেড়ে যাওয়ায় অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন। অভিযানে চালের অবৈধ মজুদ করে কৃত্রিম সংকট তৈরির অভিযোগে দুই ব্যবসায়ীর চার গুদাম সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে চড়া মূল্যে চাল বিক্রি করার দায়ে ৪ ব্যবসায়ীকে ১৭ (সতের) হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশ বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়। পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন তিনি। অন্যথায় আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।









Leave a reply