বাগেরহাটে করোনা সংকটকে পূজি করে পণ্যের মূল্য বৃদ্ধি, ৫ ব্যবসায়ীকে জরিমানা

|

বাগেরহাট প্রতিনিধি:
মরণঘাতী করোনার অজুহাতে বাগেরহাট জেলা সদর ও শরণখোলা উপজেলায় চাল ও পেঁয়াজের মূল্য বৃদ্ধি এবং পণ্যে পাটজাত দ্রব্য ব্যবহার না করার অপরাধে পাঁচ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

শুক্রবার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবসায়ীদের কাছ থেকে ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। বাগেরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: কামরুল ইসলামের নেতৃত্বে শহরের পাইকাড়ী বাজারে অভিযান পরিচালনা করা হয়।

করোনাভাইরাসের অজুহাতে কৃত্রিম সংকট তৈরী করে পেঁয়াজ অতিরিক্ত দামে বিক্রির করার অপরাধে শহরের পাইকাড়ী ব্যবসায়ী আ: ছত্তারকে ৪০ হাজার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাতুজ্জান একই অপরাধে অপর এক ব্যাবসায়ী মো: কামরুল হোসেন এর কাছ থেকে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অন্যদিকে জেলার শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরদার মোস্তফা শাহিন শুক্রবার দুপুরে রায়েন্দা বাজারে এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, করোনাভাইরাসের অজুহাতে কৃত্রিম সংকট তৈরী করে চাল ও পেঁয়াজ অতিরিক্ত দামে বিক্রির করার অপরাধে রায়েন্দা বাজারের ব্যবসায়ী আ. হালিম হাওলাদার, খলিল গাজী এবং পণ্যে পাটজাত দ্রব্য ব্যবহার না করার অপরাধে আ. রাজ্জাকের কাছ থেকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসন থেকে জানানো হয়, বাজার নিয়ন্ত্রণে রাখতে জেলার সকল উপজেলার সর্বত্র এ অভিযান অব্যাহত থাকবে।

এ সময় করোনাভাইরাস প্রতিরোধে করণীয় এবং এ বিষয়ে সচেতনা সৃষ্টির জন্য জেলা প্রশাসন এ সকল বাজারের দোকানে দোকানে লিফলেট বিতরণ করে।









Leave a reply