মোনাকোর প্রিন্স আলবার্টের করোনা পজিটিভ

|

মোনাকোর প্রিন্স আলবার্টের দেহে করোনাভাইরাস ধরা পড়েছে। কোভিড-১৯ সংক্রমণ হলেও আলবার্টের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ নেই বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার রয়টার্সের খবরে বলা হয়েছে, প্রিন্স আলবার্ট তার ব্যক্তিগত অ্যাপার্টমেন্টের দফতর থেকে রাষ্ট্রীয় কাজ চালিয়ে যাচ্ছেন। তিনি হোম কোয়ারেন্টাইনে আছেন। তিনি মন্ত্রিসভার সদস্য, সরকার ও তার ঘনিষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে নিবিড় যোগাযোগ রাখছেন।

ভূমধ্যসাগর তীরবর্তী ইউরোপের দেশ মোনাকের এই প্রিন্সের বয়স এখন ৬২ বছর। মোনাকোর সাবেক প্রিন্স রেইনার থ্রি ও অভিনেত্রী গ্রেস কেলির সন্তান।

বাবার মৃত্যুর পর ২০০৫ সালে আলবার্ট ক্ষমতায় আসেন। ২০১১ সালে তিনি দক্ষিণ আফ্রিকার সাঁতারু চার্লেন উইটস্টককে বিয়ে করেন। তিন বছর পর এ দম্পতি যমজ দুই সন্তানের পিতা-মাতা হন।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে শুক্রবার পর্যন্ত ১০ হাজারের বেশি লোকের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন প্রভাবশালী রাজনীতিক ও সেলিব্রেটি।

অস্কারজয়ী অভিনেতা টম হ্যাঙ্কস, তার স্ত্রী অভিনেত্রী রিটা উইলসন এবং কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রীর দেহেও প্রাণঘাতী এ ভাইরাসটি শনাক্ত হয়েছে। এদের মধ্যে টম হ্যাঙ্কস ও তার স্ত্রী সেরে উঠেছেন।









Leave a reply