দিয়াবাড়ীতে কোয়ারেন্টাইন সেন্টার বন্ধে দাবিতে স্থানীয়দের প্রতিবাদ

|

রাজধানীর উত্তরার তুরাগ থানাধীন দিয়াবাড়ীতে কোয়ারেন্টিন সেন্টার না করার দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা। শুক্রবার (২০ মার্চ) সকাল থেকে প্রায় কয়েক শতাধিক এলাকাবাসী অবস্থান নিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ করেন। স্থানীয়দের অভিযোগ, আবাসিক এলাকায় কোয়ারেন্টিন সেন্টার করার ফলে স্থানীয়রা বড় ঝুঁকিতে পড়বে।

তুরাগের ১৮ নম্বর সেক্টর এলাকার দিয়াবাড়ীতে রাজউক উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের ভবনে কোয়ারেন্টিন সেন্টার স্থাপনের যাবতীয় কাজ শুরু হয়েছে।

কুঞ্জলতা নামের ওই কম্পাউন্ডের ৪টি ভবনের মোট ৩৩৬টি ফ্ল্যাট কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত করা হচ্ছে। এটি বন্ধ করে সরকারের পক্ষ থেকে বিষয়টি পুনর্বিবেচনার দাবি করেন এলাকাবাসী।

দিয়াবাড়ি এলাকার মো. রবিউল হুসাইন বলেন, তুরাগ এলাকাটি গণবসতি এলাকা। এখানে হাজার হাজার মানুষের বসবাস। রাজধানীর অন্যান্য এলাকার চেয়ে তুরাগ এলাকায় অনেক মানুষের বসবাস। এখানে কয়েকশ ছোট বড় গার্মেন্টস্ রয়েছে। করোনার ভাইরাসের জন্য কোয়ারেন্টাইন সেন্টার করা হয়ে এতে অনেকের বড় ধরনের সমস্যা সৃষ্টি হবে।

এ বিষয়ে ডিএমপির তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল মোত্তাকিন জানান, প্রায় কয়েক শতাধিক এলাকাবাসী অবস্থান নিয়েছিলো তারা কোয়ারেন্টিন সেন্টার না করার দাবি জানায়। পুলিশ তাদের বিষয়টি বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply