সাজেকে গত ২০ দিনে হাম রোগে আক্রান্ত হয়ে ৫ শিশুর মৃত্যু

|

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের শিয়ালদহে গত ২০ দিনের ব্যবধানে হাম রোগে আক্রান্ত অন্তত ৫ শিশুর মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। সেখানে তিন গ্রামে এখনো প্রায় শতাধিক শিশু হামে আক্রান্ত বলে নিশ্চিত করেছেন রাঙামাটির সিভিল সার্জন ডা: বিপাশ খীসা। তিনি আরো জানান, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রনে রয়েছে।

স্থানীয় সাজেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নেলসন চাকমা নয়ন জানিয়েছেন, সাজেক ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সীমান্তবর্তী তিনটি গ্রাম অরুনপাড়া,নিউথাং পাড়া এবং হাইচপাড়ায় গতকয়েকদিনে হাম রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। এতে মূলত: শিশুরাই আক্রান্ত হচ্ছে এবং ইতোমধ্যেই ৫ জন শিশু মারা গেছেন। বিষয়টি যথাযথ কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তবে দুর্গমতার কারণে তিনি নিজেও ঠিকসময়ে সঠিক খবর পাননি বলে জানিয়েছেন এই জনপ্রতিনিধি।

প্রসঙ্গত,আয়তনে দেশের সবচে বড় উপজেলা বাঘাইছড়ির সবচে দুর্গম ইউনিয়ন সাজেক। এই ইউনিয়নের সাজেক পর্যটন কেন্দ্র ছাড়া বাকি এলাকাগুলো অত্যন্ত দুর্গম। সেখানকার শিয়ালদহ এলাকাটিকে সবচে বেশি দুর্গম বলে বিবেচনা করা হয় । ২০১৫ সালের মে মাসে পানিবাহিত রোগে আক্রান্ত হয় ওই এলাকায় ৭ জনের মৃত্যু হয় এবং আক্রান্ত আরো ৩০ জন জরুরী চিকিৎসায় সুস্থ হয়ে উঠেন।









Leave a reply