প্রবাসী নারীর জ্বর শুনে আতঙ্ক, নার্সদের হাসপাতাল ত্যাগ

|

নেত্রকোণা প্রতিনিধি:

নেত্রকোণার মোহনগঞ্জের এক নারীকে করোনা আক্রান্ত সন্দেহে ঢাকায় প্রেরণ করা হয়েছে। সৌদি ফেরত আম্বিয়া নামে ওই নারীর প্রাথমিক তদন্তে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলে তাকে ঢাকায় প্রেরণ করা হয়।

মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরকল্পনা কর্মকর্তা ডা. নুর মো. শামসুল আলম জানান, সৌদিফেরত আম্বিয়া (৩২) আজ বৃহস্পতিবার দুপুর দেড়টায় জ্বরে আক্রান্ত হয়ে মোহনগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য আসে। প্রাথমিক তদন্তে করোনাভাইরাসের লক্ষণ পাওয়ায় আম্বিয়ার করোনার বিষয়টি নিশ্চিত করার জন্য তাকে জরুরিভিত্তিতে ময়মনসিংহ এসকে হাসপাতালে পাঠানো হয়। পরে সেখান থেকে তাকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মোহনগঞ্জ উপজেলার ৫ নং সমাজ সহিলদেও ইউনিয়নের রামজীবনপুর গ্রামের আব্দুল মোতালিবের স্ত্রী আম্বিয়া গত ১৫ মার্চ দুবাই থেকে দেশের বাড়িতে ফেরত আসেন।

এ ঘটনায় প্রাথমিকভাবে করোনা আক্রান্ত সংবাদ পেয়ে ডা. নুর মো. শামসুল আলম, ডা. সুবীর সরকার ছাড়া মোহনগঞ্জ হাসপাতালের রোগীসহ নার্সরা হাসপাতাল ত্যাগ করে। এ সময় হাসপাতালে ভীতিকর অবস্থার সৃষ্টি হয়।

এ ব্যাপারে নেত্রকোনা জেলা প্রশাসক মঈনুল ইসলাম বলেন, বিভিন্ন দেশ থেকে নেত্রকোনার ৮ শত ৭ জন ব্যাক্তি বাংলাদেশে প্রবেশ করেছে যাদের প্রত্যেকের বাড়ি নেত্রকোনা জেলায়। এ পর্যন্ত জেলায় বিদেশফেরত ৫৯ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।









Leave a reply