শরীয়তপুরে গানে গানে করোনা সচেতনতায় পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

|

শরীয়তপুর প্রতিনিধি:
করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক সঙ্গীত পরিবেশনের উদ্যোগ নিয়েছে শরীয়তপুর জেলা পুলিশ।

বৃহস্পতিবার বিকালে শরীয়তপুরের পালং বাজারে গান পরিবেশন ও লিফলেট বিতরণের মধ্য দিয়ে এর উদ্বোধন করেন শরীয়তপুরের পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান।

করোনাভাইরাস কি, কিভাবে ছড়ায় এবং প্রতিকার নিয়ে হাট-বাজারসহ গুরুত্বপূর্ণ স্থানে গাড়ি চালিয়ে শোনানো হচ্ছে গান। সচেতনতামূলক এমন তিনটি গান লিখেছেন শরীয়তপুরের পুলিশ সুপার নিজেই। গানগুলো সুর করেছেন স্থানীয় বাউল শিল্পী আব্দুল আজিজ ও বিল্লাল হোসেন।

স্থানীয় বাউল শিল্পী ও জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের সমন্বয় দুটি পিকআপ গাড়িতে চড়ে পরিবেশন করা হচ্ছে এ গান।

বৃহস্পতিবার শরীয়তপুর সদর উপজেলা ও নড়িয়া উপজেলার বিভিন্ন এলাকায় চলন্ত গাড়িতে ঘুরে ঘুরে গান পরিবেশন করছে শিল্পীরা। শুক্রবার থেকে বাকি উপজেলাগুলোতেও সচেতনতামূলক কাজ চলবে বলে জানিয়েছে জেলা পুলিশ।

পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান বলেন, এখনও মানুষের মাঝে করোনাভাইরাস সম্পর্কে সেভাবে সচেতনতা সৃষ্টি হয়ে ওঠেনি। লিফলেট বিতরণ করছি বিভিন্ন গণমাধ্যমে বিষয়গুলো বলা হচ্ছে তারপরও মানুষ সেভাবে চলছে না। ভাবলাম বিনোদনের মধ্য দিয়ে মানুষকে আকর্ষণ করা যাবে এবং জনসচেতনতা সৃষ্টি হবে। সেজন্যই এই উদ্যোগ নেয়া হয়েছে। আশাকরি এর সুফল পাওয়া যাবে।

এছাড়া এক ইতালি প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। হোম কোয়ারেন্টাইন না মানায় তাকে এ অর্থদন্ড দেয়া হয়েছে।









Leave a reply