ফরিদপুরে কোয়ারেন্টাইনের না মানায় ৪ প্রবাসীকে জরিমানা

|

ফরিদপুর প্রতিনিধি:
করোনাভাইরাস আতংকের মধ্যে গত ১৫ দিনে ফরিদপুরের প্রায় ৪ হাজার বিদেশফেরতদের সন্ধানে খোঁজ খবর নেওয়া শুরু হয়েছে। এদিকে হোম কোয়ারেন্টাইন নির্দেশনা না মানায় বিদেশ ফেরত ৪ ব্যক্তিকে আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

অর্থদন্ডপ্রাপ্ত ওই ৪ জনের মধ্যে দুই প্রবাসীর বাড়ি জেলার চরভদ্রাসন উপজেলার গাজীরটেক ইউনিয়নে এবং অপর দুইজনের বাড়ি জেলার নগরকান্দা উপজেলায়। উপজেলা প্রশাসন তাদের ৪ জনকে মোট ২৬ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করে পুনরায় ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকার নির্দেশনা দিয়েছে।

দন্ডপ্রাপ্তরা হলেন চরভদ্রাসনের গাজীরটেক ইউনিয়নের গাজীরটেক গ্রামের শেখ মুন্নাফ (৪৪) ও একই ইউনিয়নের চরসর্বান্দিয়া গ্রামের বাবুল খান (৩৫)। এর মধ্যে শেখ মুন্নাফকে ১০ হাজার এবং বাবুল খানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে নগরকান্দা উপজেলার চরযশোরদী ইউনিয়নের বড়শ্রীবড়দি গ্রামের আজিজুল হকের ছেলে হাফিজুল ইসলাম(৪০) কে ১০ হাজার টাকা ও ফুলসতি ইউনিয়নের হিয়াবলদি গ্রামের বিল্লাল শেখের হোসেনের ছেলে মজিবরকে ৫ হাজার টাকা জরিমান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বৃহস্পতিবার পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের এই দন্ড প্রদান করে যথাক্রমে নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন সুলতানা এবং নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু।

এদিকে করোনাভাইরাস বিষয়ে সতর্ক করে ফরিদপুরে বুধবার রাত থেকে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উদ্যোগে শুরু হয়েছে পৃথক মাইকিং।

ফরিদপুরের ডেপুটি সিভিল সার্জন মো. খালেদুর রহমান মিয়া বলেন, বর্তমানে ফরিদপুরে ৪২ জনকে হোম কোয়ারেন্টাইন করা হয়েছে। এছাড়া তিন জনের মেয়াদ শেষ হওয়ার পর তাদের মুক্ত করে দেওয়া হয়েছে। তিনি বলেন, এ ব্যাপারে গঠিত ইউনিয়ন কমিটি বৃস্পতিবার থেকে কাজ শুরু করেছে। আশা করা যাচ্ছে এ ব্যাপারে আগামী দুই এক দিনে উল্লেখযোগ্য অগ্রগতি হবে।









Leave a reply