করোনা রুখতে জার্মান ফুটবলের ২৩ কোটি টাকা দান

|

করোনাভাইরাস মোকাবেলায় ২৫ লাখ ইউরো দান করেছে জার্মান জাতীয় ফুটবল দল। যা বাংলাদেশি মূল্যমানে ২৩ কোটি টাকারও বেশি।

বুধবার জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফবি) আনুষ্ঠানিক এক বিবৃতিতে এ তথ্য জানায় সংস্থাটি। তারা জানায়, বিশ্ব স্থবির হয়ে পড়েছে। যার প্রভাব ফুটবলেও পড়েছে। মানুষের স্বাস্থ্য আর এ ভাইরাস প্রতিরোধ করাই এখন সবচেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে আমাদের কাছে। আমরা বুঝতে পারছি, অনেকের পক্ষেই সব থামিয়ে ঘরে বসে থাকা সম্ভব না এবং জীবনযুদ্ধ চালিয়ে যেতে হবে।

এক ভিডিও কনফারেন্সে ডিএফবি’র মহাব্যবস্থাপক অলিভার বিয়েরহফ বলেছেন, আমি খুবই খুশি যে জাতীয় দল দ্রুত সিদ্ধান্ত নিয়ে জরুরি সহায়তা পাঠাচ্ছে। এই বার্তায় সবাইকে জানিয়ে দিচ্ছি, আমরা সবাই এই লড়াইয়ে ঐক্যবদ্ধ এবং মানুষকে সাহায্য করতে চাই একসাথে। এটা খুবই গুরুত্বপূর্ণ যে আমরা সবাই একটা দল হিসেবে কাজ করি। শুধু জাতীয় দল নয়, বরং পুরো জার্মানি একটি দল বিবেচনা করছি।

এদিকে করোনাভাইরাস সংক্রমণ ভয়াবহ রূপ ধারণ করেছে ইউরোপের বেশিরভাগ দেশগুলোতে। জার্মানিতে ৩১ জনের মৃত্যু ইতালি, স্পেন, ফ্রান্স বা যুক্তরাজ্যের তুলনায় কম হলেও সংক্রমণের দিক থেকে তিনে আছে জার্মানি। এখনো পর্যন্ত ১৩ হাজারেরও বেশি করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে দেশটিতে। ইতালি বা স্পেনের মতো যেন ভয়াবহ আকার ধারণ না করে সে চেষ্টা চালাচ্ছে দেশটি।









Leave a reply