সুন্দরবনসহ সাতক্ষীরার সব পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

|

নিজস্ব প্রতিনিধি
সুন্দরবনসহ সাতক্ষীরার সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করেছে সাতক্ষীরা জেলা প্রশাসন ও বন বিভাগ। বৃহস্পতিবার (১৯ মার্চ) সকাল থেকে জেলা প্রশাসনের নির্দেশে জেলার সকল পর্যটন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া পর্যটকদের পর্যটন কেন্দ্রে না যেতে নির্দেশনা দেয়া হয়েছে।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, ‘করোনা সচেতনতায় লোকসমাগম এড়াতে জেলার সরকারি বেসরকারি সকল দর্শনীয় স্থান ও পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। জনসাধারণকে পর্যটন এলাকায় না যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। এছাড়া জেলার অন্যতম পর্যটন কেন্দ্রের মধ্যে শহরের মোজাফ্ফার গার্ডেন, শ্যামনগর আকাশলীনা ইকো ট্যুরিজম সেন্টার, সুন্দরবনের কলাগাছি পর্যটন কেন্দ্র, দেবহাটার রুপসী ম্যানগ্রোভ, আশাশুনির কেওড়া পার্কসহ সকল দর্শনীয় স্থান বন্ধ রাখতে বলা হয়েছে’।

অপরদিকে বন বিভাগের পক্ষ থেকেও সুন্দরবনের প্রবেশের নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সুন্দরবন পশ্চিম বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা বশিরুল আল মামুন জানান, পশ্চিম সুন্দরবনের সকল পর্যটন স্পট আজ থেকে বন্ধ রাখা হয়েছে। আমরা সুন্দরবনের প্রবেশের জন্য নতুন করে কোন পাশ দিচ্ছি না। পর্যটকবাহী ইঞ্জিন চালিত ট্রলার চালকদেরও বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।









Leave a reply