নবজাতকের সাথে নার্সের এ কেমন নিষ্ঠুরতা?


এ কেমন নিষ্ঠুরতা? শিশু হাসপাতালের নার্সের কাছে সন্তানকে দিয়ে মা-বাবা নিশ্চিন্ত থাকেন। কিন্তু সেই আস্থার প্রতিদান ভালভাবে দিলেন না সৌদি আরব হাসাপাতালে কর্মরত এক নার্স।

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, নবজাতককে নিজের হাতে নিয়ে তার মাথায় জোরে জোরে চাপ দিচ্ছেন। এতে স্পষ্টই বুঝা যাচ্ছে শিশুটির কষ্ট হচ্ছে। এক পর্যায়ে শিশুর চোখেও আঙ্গুল দিয়ে খোঁচা দেন ওই নারী। এমন নিষ্ঠুর আচরণের সাথে সাথে খিলখিল করে হাসছিলেন নার্স!

ডেইলি মেইলের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ইউরিনারি ইনফেকশন নিয়ে শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হয়। অবশ্য এই কাণ্ডের সময় তিনজন নার্স উপস্থিত ছিলেন বলে প্রতিবেদক জানিয়েছেন।

এই ভিডিও দেখে শিশুর পিতা মা শিউরে উঠেন। চিকিৎসার নামে এরকম আচরণে তারা শংকিত। এদিকে সৌদি তাইয়েফ হেলথ হাসপাতালের মুখপাত্র আব্দুল্লাহ আল রাবি জানান, আমরা এই বিষয়টি নিয়ে তদন্ত করছি।

তিনি আরও জানান, নার্সদের পরিচয় পাওয়ার সাথে সাথে তাদেরকে বহিষ্কার করা হয়েছে। তিনজনেরই লাইলেন্সও বাতিল করা হয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যমে এই ভিডিও প্রকাশে সমালোচনা ঝড় শুরু হয়। অনেকে এই নার্সদের চরম শাস্তির দাবি করে।

 

ডেইলি মেইলের সেই ভিডিওটি:

নবজাতকের সাথে নার্সের এ কেমন নিষ্ঠুরতা?

নবজাতকের সাথে নার্সের এ কেমন নিষ্ঠুরতা? ভিডিও সূত্র: ডেইলি মেইল

Posted by Jamuna Television on Thursday, January 4, 2018

টিবিজেড/









Leave a reply