‘হোম কোয়ারেন্টাইন’ না মানায় বাবার বিরুদ্ধে ছেলের অভিযোগ

|

চট্টগ্রামের সীতাকুণ্ডের উত্তর সোনাইছড়ি এলাকায় ‘হোম কোয়ারেন্টাইন’ মানতে না চাওয়ায় পঁচাত্তর বয়সী যুক্তরাষ্ট্র ফেরত এক ব্যক্তির বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে নালিশ করেছেন তারই ছেলে।

সীতাকুন্ডের উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় যমুনা নিউজকে বলেন, আজ বুধবার সকালে এক তরুণ মোবাইলে আমার কাছে এ বিষয়ে অভিযোগ করেন। পরে আমি সেই প্রবাসীর সাথে কথা বলি। ওনাকে বোঝানোর পর তিনি ‘হোম কোয়ারেন্টাইন’ মানবেন বলে অঙ্গীকার করেন।

তিনি বলেন, কেউ যদি ‘হোম কোয়ারেন্টাইন’ না মানেন, তাহলে সরকার তাকে মানতে বাধ্য করবে। প্রয়োজনে সংক্রামক ব্যধি আইন প্রয়োগ করে জেল–জরিমানা করা হবে।

অভিযোগকারী ছেলে বলেন, আমার বাবা বাড়িতে থাকেন ঠিকই। কিন্তু নামাজ পড়া কিংবা অন্য কারণে বাইরে বের হতে চাইতেন। আমরা বাবাকে বাইরে যেতে নিষেধ করলেও তিনি মানতে চাইতেন না। উল্টো ধমক দিতেন। তখন তাকে বোঝানো হয়, করোনায় আক্রান্ত হলে দেশের নিরীহ মানুষ মরবে। পরে তিনি হোম কোয়ারেন্টাইনে থাকতে রাজি হন।

তিনি আরও বলেন, যখন তারা তার বাবাকে হোম কোয়ারেন্টাইনে মানাতে পারছিলেন না, তখন ইউএনওকে ফোনে বিষয়টি জানাই। পরে ইউএনও তাকে বুঝিয়ে বলেন।









Leave a reply