নোয়াখালীতে ইউএনওর দুর্নীতির বিরুদ্ধে এমপির সংবাদ সম্মেলন

|

নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাহবুব আলম এর বিভিন্ন পর্যায়ে দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক মামুনুর রশিদ কিরন।

আজ বুধবার সকালে উপজেলা পরিষদে সংবাদ সম্মেলন করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি ডা. এবিএম জাফর উল্যা।

সংবাদ সম্মেলনে সংসদ সদস্য বলেন, ইউএনও ভুয়া প্রকল্প দেখিয়ে ৫জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান থেকে ২৫ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন। উপজেলার ১৯৪টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নিম্নমানের বায়োমেট্রিক মেশিন ৭হাজার টাকার এর স্থলে ১৭হাজার টাকা নিয়ে অতিরিক্ত টাকা আত্মসাৎ করেছেন।

তিনি অভিযোগ করেন, হাটবাজার ও জলাশয়ের ইজারার টাকা তার সিএ জাহেরের যোগসাজসে সরকারী কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করেছেন মাহবুব আলম। মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদ নির্বাচনে ৫ হাজার টাকা এবং এসএসসি/দাখিল,জেএসসি/জেডিসি, পিএসসি/এবতেদায়ী পরীক্ষার প্রতিটি কেন্দ্র থেকে বাধ্যতামূলক ১৫ হাজার টাকা করে উৎকোচ গ্রহন করেছেন তিনি।

গৃহহীনদের জন্য সরকারী অর্থে গৃহ নির্মানে অনিয়মসহ বিভিন্নক্ষেত্রে উপজেলা নির্বাহী অফিসারের দূর্নীতির চিত্র তুলে ধরে দ্রুত বদলি ও দূর্ণীতির বিচার দাবি করেন এমপি।

এ সময় তিনি আরও বলেন, দুর্নীতিবাজ ইউএনও অপসারন না হওয়া পর্যন্ত মানববন্ধন, বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি অব্যাহত থাকবে। আজকের মধ্যে কোন ব্যবস্থা না নিলে আগামিকাল আবার উপজেলা চত্ত্বরে মানববন্ধন করবে উপজেলা আওয়ামী লীগ। উল্লেখ্য, সোমবার একই দাবীতে উপজেলা চত্ত্বরে ঝাড়ু ও জুতা মিছিল করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply