ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁস: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী বহিষ্কার

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁসে জড়িত থাকায় ১৫ জন শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার দুপুরে ভিসি অধ্যাপক মো. আখতারুজ্জামান সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- ভূগোল ও পরিবেশ বিভাগের তৃতীয় বর্ষের নাভিদ আনজুম তনয়, পদার্থ বিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র মহিউদ্দীন রানা, ফলিত রসায়ন ও কেমি কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের আবদুল্লাহ আল মামুন। এদের তিনজনকে প্রশ্নফাঁস চক্রের মূলহোতা বলছে প্রশাসন। এরমধ্যে মহিউদ্দীন রানা ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক। ঘটনার পর ছাত্রলীগ থেকেও বহিষ্কার হয় রানাকে।

এছাড়া জালিয়াতি করে ভর্তি হওয়ার অভিযোগে বহিষ্কৃতরা সবাই বিভিন্ন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। এরা হলো- রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নাহিদ ইফতেখার, বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের মো. আজিজুল হাকিম, মনোবিজ্ঞান বিভাগের মো. বায়েজীদ, সংস্কৃত বিভাগের প্রসেনজিৎ দাস, স্বাস্থ্য অর্থনীতি বিভাগের ফারদিন আহমেদ সাব্বির, অর্থনীতি বিভাগের মো. রিফাত হোসাইন, ইসলামিক স্টাডিজ বিভাগের রাফসান করিম, বাংলা বিভাগের আখিনুর রহমান অনিক, ইতিহাস বিভাগের টিএম তানভীর হাসনাইন, শিক্ষা ও গবেষণা বিভাগের মুন্সী মো. সুজাউর রহমান ও পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের নাজমুল হাসান নাঈম।

এর আগে গত ১৯ অক্টোবর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল থেকে ছাত্রলীগ নেতা মহিউদ্দিন রানা ও আবদুল্লাহ আল মামুনকে পুলিশ গ্রেফতার করে। পরদিন সিআইডির পরিদর্শক মোহাম্মদ আশরাফুজ্জামান বাদী হয়ে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইন এবং ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনে তাঁদের নাম উল্লেখ করে মামলা করেন।

 

 টিবিজেড/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply