কোয়ারেন্টাইনে থাকতে বিয়ে, বৌ-ভাত বন্ধ করলো প্রশাসন

|

হবিগঞ্জ প্রতিনিধি:

ফ্রান্স প্রবাসী যুবক মাসুক মিয়ার কোয়ারেন্টাইন সময় শেষ হবে ২৬ মার্চ। কিন্তু তার আগেই বিয়ে করেছেন তিনি। তবে শেষ রক্ষা হয়নি। বউ-ভাতের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে প্রশাসন। এমন ঘটনা হবিগঞ্জের লাখাই উপজেলার করাব গ্রামে।

বিকেলে বিয়ের খবর জানতে পেরে বৌ-ভাত অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়। পাশাপাশি স্ত্রীসহ উভয় পরিবারের সকল সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করেছে প্রশাসন। অন্যথায় তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল জরিমানা করার হুঁশিয়ারি দেয়া হয়।

লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা কর্মকার জানান, আলাই মিয়ার ছেলে মাসুক মিয়া গত ১১ মার্চ ফ্রান্স থেকে দেশে আসে। ২৬ তারিখ পর্যন্ত তার বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু গেলো সোমবার সে বিয়ে করে একই উপজেলার জিরুন্ডা গ্রামে। মঙ্গলবার দুপুরে মাসুক মিয়ার বাড়ীতে ছিল বৌ-ভাত অনুষ্ঠান। সোমবার রাতেই উপজেলা প্রশাসন বিষয়টি জানতে পারে। মঙ্গলবার করাব গ্রামে গিয়ে স্ত্রীসহ মাসুক মিয়ার বাড়ীর সবাইকে বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করা হয়। নির্দেশ না মানলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও জানান, মাসুক মিয়া ও তার পরিবারের লোকজন সঠিকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকছে কিনা তা কঠোরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল জানান, হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় সোমবার আমেরিকা ফেরত দুই প্রবাসীকে এবং এর আগে চুনারুঘাট উপজেলায় দুই দুবাই প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply