সুদের টাকা নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, আহত ৩০

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়া সরাইলে সুদের টাকা নিয়ে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের বাড়িঘরে লুটপাট ও অগ্নি সংযোগের ঘটনা ঘটে। সোমবার সকালে উপজেলার সূর্যকান্দি কিছু অংশ ও কালিকচ্ছ মধ্যপাড়া এলাকার লোকজনের মধ্যে এই সংঘর্ষ হয়। আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকসহ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে রবিবার রাত আনুমানিক ৯টার দিকে সুদের টাকা চাওয়া নিয়ে প্রথম দফায় সংঘর্ষ হয়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, কালিকচ্ছ ইউনিয়নের মধ্যপাড়া এলাকার জামাল মিয়া একই ইউনিয়নের গলানিয়া গ্রামের মোস্তফাকে একলক্ষ আশি হাজার টাকা সুদ হিসেবে দেয়। বর্তমানে মোস্তফা মিয়া টাকা দিতে পারছেন না। পরে একই এলাকার সেলিম মোস্তফার টাকা দেয়ার দায়িত্ব নেয়। কিন্তু টাকা কোন ভাবেই পরিশোধ করতে পারছিলো না। এই নিয়ে সেলিমের সাথে জামালের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয় পক্ষের লোকজন। এসময় তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এরই ধারাবাহিকতায় সোমবার সকালে পুনরায় সংঘর্ষে জড়িয়ে পরে সূর্যকান্দি গ্রামের কিছু অংশ এবং কালিকচ্ছ মধ্যপাড়া এলাকার লোকজন। এসময় কালিকচ্ছ মধ্যপাড়া এলাকার বিভিন্ন বাড়িঘরে লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও টিয়ার সেল ছুড়ে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়।

এই ব্যাপারে সরাইল সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মাসুদ রানা বলেন, রাতে পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে এনে তাদের মীমাংসার জন্য বলে। কিন্তু সোমবার সকালে পুনরায় তারা সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply