শিগগিরই সাকিবকে ছাড়িয়ে যেতে পারেন সোহেল তানভীর

|

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে মাঠের বাইরে রয়েছেন। জুয়াড়িদের কাছ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পরও বিষয়টি গোপন রাখায় পেশাদার ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ হন তিনি। আর এই সুযোগেই সাকিবকে ছাড়িয়ে যাওয়ার পথে রয়েছেন পাকিস্তানের তারকা পেসার সোহেল তানভীর।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) এই ক্রিকেটার মুলতান সুলতান্সের হয়ে খেলছেন। এরইমধ্যে ৮ ম্যাচে শিকার করেছেন ১০ উইকেট। আর এই উইকেট শিকারের মধ্য দিয়েই পাকিস্তানি ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৩৫০-এর বেশি উইকেট শিকার করলেন সোহেল।

সবমিলিয়ে ৩৩৬ ম্যাচ ৩৫১ উইকেট শিকার করেছেন সোহেল তানভীর। এদিকে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান ৩০৮ ম্যাচে শিকার করেছেন ৩৫৪ উইকেট। অর্থাৎ আর ৪টি উইকেট শিকার করলেই সাকিবকে ছাড়িয়ে যাবেন তিনি।

উল্লেখ্য, ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার ৩৫১ উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকায় ৬ষ্ঠ স্থানে রয়েছেন। ৩৫৪ উইকেট নিয়ে ৫ম স্থানে আছেন বাংলাদেশের সাকিব।

তালিকার শীর্ষে রয়েছেন ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। তিনি ৪৫৫ ম্যাচে ৪৯৭ উইকেট শিকার করেন। এছাড়া ২৯৫ ম্যাচে ৩৯০ উইকেট শিকার করে দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলংকান তারকা পেসার লাসিথ মালিঙ্গা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply