হোম কোয়ারেন্টাইন থেকে বাইরে বের হওয়ায় সৌদি ফেরত ব্যক্তিকে জরিমানা

|

স্টাফ রিপোর্টার,মানিকগঞ্জ

হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা অমান্য করে বাড়ির বাইরে বের হওয়ায় মানিকগঞ্জে সাটুরিয়ায় সৌদি ফেরত এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার সন্ধ্যায় সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম প্রবাসীকে এই অর্থদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত ওই ব্যক্তি গত ৬ মার্চ সৌদি আরব থেকে বাড়ি আসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম জানান, করোনাভাইরাস সর্তকতায় সম্প্রতি বিদেশ থেকে আসা ব্যক্তিদের নিজ নিজ বাড়িতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। জনসচেতনতায় লিফলেট বিতরণসহ নানাভাবে সচেতনামূলক কর্মসূচি চালাচ্ছেন তারা। তার পরও ঐ প্রবাসী নিজ বাড়িতে পর্যবেক্ষণে না থেকে লোকালয়ে ঘুরে বেড়াচ্ছিলেন। ফলে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ির বাইরে বের হওয়ায় ওই ব্যক্তিকে জরিমানা করা হয়।
এসময় সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মামুনুর রশিদ উপস্থিত ছিলেন।

গত ৫ দিনে মানিকগঞ্জে বিদেশ ফেরত ১৪৭ জন ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে রয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। কিন্তু এই হোম কোয়ারেন্টাইনের তালিকাভুক্ত অনেকেই এলাকায় ঘুরে বেড়াচ্ছেন। অথচ স্বাস্থ্য বিভাগ এবং প্রশাসনের কোন নজরদারিও ছিলো না। এ নিয়ে গত শুক্রবার এক প্রতিবেদন প্রচার করে যমুনা টেলিভিশন। এরপর থেকেই নড়ে চড়ে বসে স্থানীয় প্রশাসন।

মানিকগঞ্জের সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, বিদেশ ফেরত সবাইকে স্বাস্থ্য বিধি মেনা চলার অনুরোধ জানানো হয়েছে। যারা কোয়ারেন্টাইন নির্দেশনা মানবে না তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply