পালিয়ে বিমানে উঠলেন করোনা রোগী; হাসপাতালে পাঠালেন আরও ২৭০ জনকে

|

শরীরে করোনাভাইরাস নিয়ে গোপনে বিমানে চড়ে বসেছিলেন এক ব্রিটিশ নাগরিক। পরে বিমান থেকে তাকে পাকড়াও করা হয়। শুধু তাই নয়, ঐ বিমানে থাকা ২৭০ জনকেই হাসপাতালে পাঠানো হয়েছে। রোববার ভারতের কোচি বিমানবন্দরে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

কোচি বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বিমান উড়ার কিছুক্ষণ আগেই যাত্রীটির সন্ধান পান বিমান বন্দরের কর্মকর্তরা। ১৮ জন সঙ্গী নিয়ে ওই ব্রিটিশ নাগরিক কেরালার হিল স্টেশন মুন্নারে ছুটি কাটাতে এসেছিলেন। হোটেলে থাকা অবস্থায় তাদের সবাইকে কোয়ারান্টাইনে রাখা হয়। কিন্তু সেখান থেকে গোপনে বেরিয়ে পড়েন তিনি। হোটেল কর্তৃপক্ষকে কিছু না জানিয়েই বিমানবন্দরে পৌঁছে যান ওই ব্রিটিশ নাগরিক। কিন্তু শেষ পর্যন্ত ধরা পড়ে যান ওই ব্রিটিশ নাগরিক।

বিমানবন্দর সূত্রের খবর, পরীক্ষায় ওই ব্রিটিশ নাগরিকের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। এরপরই নড়েচড়ে বসেন বিমান বন্দরের স্বাস্থ্য কর্মকর্তারা।

বিমানবন্দরের এক কর্মকর্তা জানিয়েছেন, প্রথমে সিদ্ধান্ত হয়েছিল, ১৯ জনের ওই বিদেশি পর্যটক দলটিকে বিমান থেকে নামানো হবে। পরে সিদ্ধান্ত হয়, বিমানের ২৭০ জন যাত্রীকেই নামিয়ে পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হবে।

ভারতের কেরালায় এখন পর্যন্ত ২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত মাসে ওই রাজ্যের করোনা আক্রান্ত প্রথম তিন জন রোগী সুস্থও হয়ে যান। তবে ব্রিটিশ নাগরিকের এ ঘটনায় রাজ্যটিতে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে। বিশেষ করে তার খামখেয়ালিপনার কারণে আরও ২৭০ জনকে হাসপাতালে যেতে হওয়ায় বিষয়টি আলোচনার জন্ম দিয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply