করোনাভাইরাসে যে ‘দারুণ সুযোগ’ দেখছেন মেসি

|

করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে বিশ্ব ফুটবল। ইউরোপিয়ান ফুটবলের প্রায় সব লিগ ও টুর্নামেন্ট স্থগিত করা হয়েছে। তিন সপ্তাহ পিছিয়ে দেয়া হয়েছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের সব খেলা।

তবে এমন পরিস্থিতিতে মন খারাপ করছেন না বিশ্ব ফুটবল তারকা লিওনেল মেসি। এই অবসর সময়কে দারুণ সুযোগ বলছেন তিনি।

আর সে কথা জানান দিতে নিজের ইনস্টাগ্রামে একটি ছবি আপলোড করে স্ট্যাটাস দিয়েছেন মেসি। যেখানে দেখা গেছে, নিজের দুই ছেলে মাতেও মেসি ও সিরো মেসিকে সঙ্গে নিয়ে বসে আছেন বার্সেলোনা অধিনায়ক।

স্ট্যাটাসে মেসি লিখেছেন, ‘সময়টা সবার জন্যই কঠিন। আশপাশে কী হচ্ছে তা নিয়ে আমরা উদ্বিগ্ন। অনেকেই খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন। ভাইরাসে অনেকেই আক্রান্ত হয়েছেন। কারও হয়তো পরিবার বা বন্ধু আক্রান্ত। তারা সবাই সবচেয়ে কঠিন সময় পার করছেন। আমি তাদের সেই পরিস্থিতিতে নিজেকে কল্পনা করে সবাইকে সাহায্য করতে চাই।’

এর পর মেসি লেখেন, ‘অনেকেই এই কঠিন সময়ে সামনের সারিতে দাঁড়িয়ে লড়ছেন। হাসপাতালে বা স্বাস্থ্যকেন্দ্রগুলোতে সেবা দিচ্ছেন। সৃষ্টিকর্তা তাদের সবাইকে এ ভাইরাস মোকাবেলার শক্তি দিন। ’

মেসি আরও লেখেন, ‘আমি মনে করি, সবার আগে স্বাস্থ্য, তার পর অন্য কিছু প্রাধান্য পাক। কিন্তু এখন স্বাস্থ্য নিয়ে শঙ্কিত সবাই। একটা অন্যরকম সময় চলছে। আমাদের সবাইকে অবশ্যই স্বাস্থ্য সংস্থা এবং স্থানীয় প্রশাসনের নির্দেশনা মেনে চলা উচিত। আর এভাবেই আমরা বর্তমান সংকটময় পরিস্থিতির সঙ্গে লড়তে পারব। এখনই সময় এসেছে দায়িত্ববান হওয়ার।

এর পর মেসি একটি ছোট্ট পরামর্শ দেন।

তিনি লেখেন– ‘এখনই সময় নিজ বাড়িতে থাকার। পরিস্থিতির ফায়দা উপভোগ করুন। আপনার জন্য দারুণ সুযোগ এসেছে ভালোবাসার মানুষদের সঙ্গে সময়টা উপভোগ করার। এই সুযোগ সব সময় পাওয়া যায় না। আশা করি শিগগিরই আমরা করোনা পরিস্থিতিটা কাটিয়ে উঠতে পারব।’

প্রসঙ্গত ২০২০ সাল ফুটবলারদের জন্য বেশ ব্যস্ত সময় বলেই মনে হচ্ছিল। চ্যাম্পিয়নস লিগ, ঘরোয়া লিগ, আন্তর্জাতিক সূচি– সব মিলিয়ে রোনাল্ডো, মেসি বা সালাহদের মতো ফুটবল তারকাদের দম ফেলানোর ফুরসৎও মেলার কথা ছিল না।

কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাস পুরো চিত্রটাই পাল্টে দিল। স্প্যানিশ লা লিগা, ইংলিশ প্রিমিয়ার লিগ, ইতালিয়ান সিরিআসহ প্রায় সব লিগই এখন স্থগিত।

আর এমন পরিস্থিতিতে মাঠ ছেড়ে পরিবারকে সময় দিতে পরামর্শ দিলেন বিশ্ব ফুটবলের এ তারকা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply