করোনাভাইরাস: ইতালির সঙ্গে স্লোভেনিয়ার সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন

|

স্লোভেনিয়াতে কিছুতেই করোনাভাইরাসের বিস্তার রোধ করা সম্ভব হচ্ছে না বরং এখন রাজধানী লুবলিয়ানা ছাড়িয়ে কপার, নোভা গোরিছা, ম্যাটলিকা, পোস্তোয়ানা এমনকি অস্ট্রিয়ার সীমান্তবর্তী শহর মারিবোরেও করোনাভাইরাসের সংক্রমিত হয়েছে।

সর্বশেষ ১৪ মার্চ স্থানীয় সময় দুইটা পর্যন্ত দেশটির সরকারি ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী ১৮১ জনের শরীরে কোভিড-১৯ এর উপস্থিতি সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

পরিস্থিতি মোকাবেলায় ইতিমধ্যে স্লোভেনিয়ার সরকার পার্শ্ববর্তী রাষ্ট্র ইতালির সঙ্গে সাময়িকভাবে সকল ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন রেখেছে এবং অন্যান্য সীমান্তবর্তী অঞ্চলগুলোতে স্পেশাল মেডিকেল টিম বসানো হয়েছে।

এছাড়াও পার্শ্ববর্তী কোনও রাষ্ট্র থেকে স্লোভেনিয়াতে কোনও যানবাহন প্রবেশের ক্ষেত্রেও কিছু নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে যার প্রভাবে বিভিন্ন সীমান্তবর্তী অঞ্চলগুলোতে সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

দেশটির পর্যটন খাতেও বিশাল এক ধস নেমে এসেছে। লুবলিয়ানা ক্যাসেলের মতো গুরুত্বপূর্ণ একটি পর্যটন কেন্দ্রকে সাময়িকভাবে বন্ধ করে রাখতে হচ্ছে। এমনকি পরিস্থিতির উন্নতি না ঘটা পর্যন্ত লুবলিয়ানাতে সকল মিউজিয়াম আর আর্ট গ্যালারি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply