করোনা প্রতিরোধে সার্কের ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হবে আগামীকাল

|

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস কোভিড১৯ এর বিস্তার প্রতিরোধ করতে দক্ষিণ এশিয়ার দেশগুলোকে নিয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে সাড়া দিয়ে সার্কভুক্ত দেশগুলোর সরকারপ্রধান ও তাদের প্রতিনিধিদের অংশগ্রহেণ অনুষ্ঠিত হতে যাচ্ছে একটি ভিডিও কনফারেন্স।

আগামীকাল ভারতের স্থানীয় সময় বিকেল ৫টায় (বাংলাদশে সময় বিকেল সাড়ে ৫টা) অনুষ্ঠিত হবে এই ভিডিও কনফারেন্স।

এরআগে গতকাল শুক্রবার এক টুইট বার্তায় নরেন্দ্র মোদি জানান, করোনাভাইরাস মোকাবেলায় কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার উদ্দেশ্যে আমি সার্কভুক্ত দেশগুলোর নেতাদের আহ্বান জানাতে চাই। আমরা আমাদের নাগরিকদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে আমরা আমাদের করণীয় নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা করতে পারি। আমরা একসাথে কাজ করার মাধ্যমে সারাবিশ্বের সামনে একটি উদাহরণ তৈরি করতে পারি সেইসাথে একটি সুস্থ্য পৃথিবী গড়তে অবদান রাখতে পারি।

মোদির এমন আহ্বানের পরপরই তাতে সাড়া দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পাক প্রধানমন্ত্রী ইমরান খান সহ সার্কভুক্ত অন্যান্য সরকারপ্রধানগণ।

এ বিষয়ে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আয়েশা ফারুকী বলেন, ‘কোভিড-১৯ মোকাবেলায় সমন্বিত আঞ্চলিক এবং বৈশ্বিক প্রচেষ্টা দরকার। এই ইস্যুতে সার্কভূক্ত সদস্য দেশগুলোর প্রস্তাবিত ভিডিও কনফারেন্সে অংশ নিতে প্রধানমন্ত্রী ইমরান খানের বিশেষ স্বাস্থ্য সহকারীকে দায়িত্ব দেয়া হয়েছে।’

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে এক টুইটে লেখেন, ‘সময় উপযোগী প্রস্তাবের জন্য ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগত জানাই। এই উদ্যোগের নরেন্দ্র মোদিকে ধন্যবাদ। আমরা এই আলোচনায় অংশ নিতে প্রস্তুত।’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply