হবিগঞ্জে বিদ্যুতের বকেয়া বিল পরিশোধ না করায় প্রবাসীর বিরদ্ধে পিডিবির মামলা

|

হবিগঞ্জ প্রতিনিধি:
হবিগঞ্জে সেচের অভাবে বোরো জমি অনাবাদি থাকায় ক্ষতিপূরণ মামলার প্রেক্ষিতে ক্ষতিগ্রস্ত জমি ও বন্ধ থাকা সেচ প্রকল্প সরেজমিন পরিদর্শন করেছে আদালত গঠিত কমিশন।

আজ শনিবার সকালে যুগ্ম জেলা জজ আদালত-১ এর নির্দেশ অনুযায়ী অ্যাডভোকেট আনোয়ার হোসেন সবুজ এসব জায়গা সরেজমিনে পরিদর্শন করেন।

হবিগঞ্জ শহর লাগোয়া গোবিন্দপুর গ্রামের ইংল্যান্ড প্রবাসী জয়নাল আবেদীন ছালেক দীর্ঘদিন ধরে ব্যক্তি মালিকানায় সেচ প্রকল্প চালিয়ে আসলেও এ বছর পিডিবি’র বকেয়া প্রায় ১৩ লাখ টাকা বিদ্যুৎ বিল পরিশোধ করেননি। ফলে বিদ্যুৎ সংযোগ চালু করেনি পিবিপি। এতে প্রকল্প চালু না হওয়ায় সেচের অভাবে গুঙ্গিয়াজুরি হাওড়ের প্রায় ৩ হাজার বিঘা জমি চাষাবাদ করতে পারেনি স্থানীয় কৃষকরা।

এ অবস্থায় গত ২০ ফেব্রুয়ারি ক্ষতিগ্রস্ত কৃষকদের পক্ষে জনৈক শাহ আলম বাদী হয়ে প্রবাসী জয়নাল আবেদীন ছালেক ও তার ভাই স্থানীয় তেঘরিয়া ইউপি চেয়ারম্যান আনু মিয়াসহ ৪ জনের বিরুদ্ধে পৌণে ২ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আদালতে মামলা দায়ের করেন।

এ প্রেক্ষিতে আদালত কমিশন গঠন করে সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেন। এদিকে, বকেয়া বিল পরিশোধ না করায় প্রবাসী জয়নাল আবেদীন সালেক মিয়ার বিরুদ্ধে বিদ্যুৎ আইনে আরেকটি মামলা দায়ের করেছে পিডিবি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply