নিউজিল্যান্ডকে হারিয়ে অস্ট্রেলিয়ার জয়

|

ক্রীড়াঙ্গনেও করোনাভাইরাসের প্রভাব পড়েছে যথেষ্ট। বাংলাদেশ গেমস, আইপিএল, ইউরো কাপসহ বিভিন্ন ইভেন্টের অনেক খেলা ইতিমধ্যে স্থগিত করা হয়েছে। তবে ভাইরাস আতঙ্কের মধ্যেই শুক্রবার মাঠের লড়াইয়ে অংশ নেয় নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া।

দর্শকশূন্য সিডনি ক্রিকেট গ্রাউন্ডে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় প্রথমে ব্যাট করে ইস সৌদি, লুকি ফার্গুনসন ও মিসেল সেন্টনারের গতির মুখে পড়ে ৭ উইকেটে ২৫৮ রান তুলতে সক্ষম হয় স্বাগিতক অস্ট্রেলিয়া।

ওপেনার ডেভিড ওয়ার্নার দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান এবং ৬০ রান করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৫৬ রান করেন মার্নাস লাবুশেন। নিউজিল্যান্ডের হয়ে তিন ও দুটি করে উইকেট নেন ইস সৌদি ও লুকি ফার্গুনসন-মিসেল সেন্টনার।

জবাবে ৯৬ রানে হেনরি নিকোলাস, নিউজিল্যান্ড সেরা ব্যাটসম্যান কেন উইলিয়ামসন, সাবেক অধিনায়ক রস টেলর, অভিজ্ঞ ব্যাটসম্যান মার্টিন গাপটিল ও জেমস নিশামের উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় নিউজিল্যান্ড। এরপর টম লাথাম ও গ্রান্ডহোমরা পরাজয়ের ব্যবধান কমালেও দলের হার এড়াতে পারেননি।

দলের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন মার্টিন গাপটিল, ৩৮ ও ২৫ রান করেন লাথাম-গ্রান্ডহোম। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট শিকার করেন পেট কামিন্স ও মিসেল মার্স। দুটি করে উইকেট নেন জস হ্যাজলেউড ও অ্যাডাম জাম্পা। আগামী রবি ও শুক্রবার সিডনির সেই একই মাঠে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৫৮/৭ (ওয়ার্নার ৬৭, ফিঞ্চ ৬০, লাবুশেন ৫৬;ইস সৌদি ৩/৫১, মিসেল সেন্টনার ২/৩৪, ফার্গুনসন ২/৬০)।

নিউজিল্যান্ড: ৪১ ওভারে ১৮৭/১০ (গাপটিল ৪০, লাথাম ৩৯, গ্রান্ডহোম ২৫;কামিন্স ৩/২৫, মিসেল মার্স ৩/২৯)।

ফল: অস্ট্রেলিয়া ৭১ রানে জয়ী।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply