চাঁদপুর ও চট্টগ্রামে পৃথক অভিযানে কারেন্ট জাল এবং ইয়াবা জব্দ

|

চাঁদপুর ও চট্টগ্রামে পৃথক দুটি অভিযানে ২২লক্ষ মিটার কারেন্ট জাল এবং ২লক্ষ পিস ইয়াবা জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

গত ১২ মার্চ ২০২০ আনুমানিক বিকেল ৩টায় বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোনের অধীনস্থ বিসিজি স্টেশন চাঁদপুর, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা মৎস্য কর্মকর্তা যৌথভাবে একটি বিশেষ অভিযান পরিচালনা করেন।

এ সময় চাঁদপুরের চর এলম্যান্ট এলাকা হতে প্রায় ২২ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ করে। আটককৃত মালামালের আনুমানিক বাজার মূল্য প্রায় ০৮ কোটি টাকা মাত্র। আটককৃত কারেন্ট জাল উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এর আগে কোস্ট গার্ডের অপর একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৩টায় চট্টগ্রাম কর্ণফুলী নদীর ১৫ নং ঘাটে অভিযানে কাঠের নৌকা তল্লাশী করে ২,০০,০০০ (দুই লক্ষ) পিস ইয়াবা জব্দ করেছে। জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও অবৈধ অনুপ্রবেশ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে বলেও জানা যায়।









Leave a reply