আখাউড়া ইমিগ্রেশনে যাত্রীদের দিতে হবে ১৫ তথ্য

|

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
আজ বৃহস্পতিবার থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্ত পথে যাতায়াতকারী যাত্রীদের নতুন করে একটি ফরম পূরণ করতে হচ্ছে। করোনা ভাইরাসের সতর্কতা হিসেবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ওই ফরমে মোট ১৫টি তথ্য দিতে হবে যাত্রীদেরকে।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. শাহ আলম ও জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইমতিয়াজ আহমেদ এর বরাত দিয়ে এ বিষয়টি নিশ্চিত করেছেন আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশনের ইনচার্জ আবদুল হামিদ।

তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্ত কেউ যাতে দেশে প্রবেশ করতে না পারে, সেজন্য ইমিগ্রেশনে অস্থায়ী হেলথ ডেস্ক কর্মীরা সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশে সকাল থেকে ভারত থেকে বাংলাদেশে আগমনী সকল পাসপোর্টধারী যাত্রীদেরকে জিজ্ঞেসাবাদ করে ফরমের ওই ১৫টি তথ্য পূরণ করছে।

ইমিগ্রেশন কর্তৃপক্ষ সূত্র জানায়, বৃহস্পতিবার (১২ মার্চ) সকাল থেকেই নতুন ওই ফরম পূরণ করতে হচ্ছে বাংলাদেশে আগত যাত্রীদের। এক পৃষ্ঠার ওই ফরমে যাত্রীদের নাম, ঠিকানা, মোবাইল ফোন নম্বর পাসপোর্ট নম্বর লিপিবদ্ধ করতে হবে। এছাড়া দুই সপ্তাহের মধ্যে কোন কোন দেশ ভ্রমণ করেছেন, চীনে ভ্রমণ করে থাকলে কোন শহরে ছিলেন এসব তথ্যও দিতে হবে। ফরমে যাত্রীদের স্বাক্ষরের পাশাপাশি স্বাস্থ্য কর্মকর্তার স্বাক্ষরের জন্যও জায়গা রাখা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইমতিয়াজ আহমেদ সাংবাদিকদের জানান, এ সংক্রান্ত একটি আদেশের প্রেক্ষিতে স্বাস্থ্য বিভাগ এ ফরম পূরণের দায়িত্বে রয়েছে। ইমিগ্রেশন পুলিশ সর্বাত্নক সহযোগিতা করবে বলেও ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জনের সঙ্গে কথা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply