ঘরে উঠতে বাধা স্থানীয়দের, ইতালি ফেরত যুবক কোয়ারেন্টাইনে

|

ইতালি থেকে আসা আনোয়ার হোসেন (৪০) নামের এক যুবককে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গতকাল বুধবার বিকেলে সে আক্কেলপুর পৌর শহরে তার ভাড়া বাসায় আসলে স্থানীয়রা বাধা দেয় পরে পরিবার নিয়ে গ্রামের বাড়ি আবাদপুকুরে অবস্থান করেন।

খবর পেয়ে বুধবার (১১ মার্চ) রাত ৯টায় জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিয়া, আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ একটি মেডিকেল টিম উপজেলার আবাদপুর গ্রামে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে ওই যুবককে হোম কোয়ারেন্টাইনে রাখার ঘোষণা দেন।

এ সময় গণমাধ্যমকর্মীরা সিভিল সার্জনের সঙ্গে সেখানে উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডা. সেলিম মিয়া বলেন, যদি কেউ বিদেশ থেকে দেশে আসেন তাহলে তাকে সিভিল সার্জন অফিসে রিপোর্ট করার সরকারি নির্দেশনা রয়েছে। কিন্তু আক্কেলপুরের আনোয়ার হোসেন নামের যুবক বুধবার বিকেলে ইতালি থেকে গ্রামের বাড়ি আসলেও কোন রিপোর্ট করেননি।

তিনি বলেন, আমরা ওই যুবকের শরীরের করোনা ভাইরাসের কোনো লক্ষণ পাইনি। আমরা তাকে হোম কোয়ারেন্টাইনে রেখেছি। তিনি ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকবেন।

ইতালি প্রবাসী আনোয়ার হোসেন বলেন, আমি বুধবার সকাল ৮টা ২০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাই। সেখান থেকে একটি মাইক্রোবাস যোগে বিকেলে গ্রামের বাড়িতে এসেছি। রাত ৯টার দিকে সিভিল সার্জনসহ একটি মেডিকেল টিম গ্রামের বাড়ি এসে আমাকে ১৪ দিন একাই থাকতে বলেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply