বাংলাদেশের মাঠে ঝলক দেখালেন মেসির সতীর্থ বার্কোস

|

বুধবার সন্ধ্যায় যখন হার্নান বার্কোসকে ঘিরে সতীর্থরা উচ্ছ্বাস করছিলেন তখন কে বলবে এই লোকটিই আর্জেন্টিনা জাতীয় দলের স্ট্রাইকার ছিলেন, খেলেছেন লিওনেল মেসির সতীর্থ হিসেবে। সর্তীর্থদের সাথে যেন একেবারেই মিশে গেছেন বার্কোস। তার জাদুতে বুধবার এএফসি কাপে মালদ্বীপের শক্তিশালী টিসি স্পোর্টসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বসুন্ধরা কিংস। ৪ গোল করেছেন আর্জেন্টিনার স্ট্রাইকার হার্নান বার্কোস। অপর গোলটি কোস্টারিকার হয়ে বিশ্বকাপ মাতানো দানিয়েল কলিনদ্রেস।

আন্তর্জাতিক ফুটবলে এরচেয়ে ভালো অভিষেক আর হতে পারতো না বসুন্ধরা কিংসের। আর বার্কোসও যেন মুখিয়ে ছিলেন এমন অভিষেকের জন্য। বয়সটা ৩৫ হলেও এই অঞ্চলের ফুটবলে দাপট দেখানো জন্য যে সেটি যথেষ্ট তার প্রমাণ দিলেন এই দীর্ঘদেহী। শুধু শরীর দিয়েই জন্যই নয়, ফুটবল শৈলীতেও তিনি বাকি সবার চেয়ে এগিয়ে ছিলেন তিনি।

দু’গোল করো প্রথমার্ধেই দ্বিতীয় গোলটি করে ২-১ গোলে এগিয়ে দেন দলকে। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৮ মিনিটে হ্যাটট্রিক করেন, ৯০ মিনিটে করেন চতুর্থ গোলটি। মাঝে ২৬-তম মিনিটে অন্য গোলটি করেছেন আরেক তারকা বিশ্বকাপ খেলোয়াড় দানিয়েল কলিনদ্রেস।

দুই তারকা স্ট্রাইকার নিয়ে ৪-৪-২ ফরমেশনে দল সাজিয়েছিলেন অস্কার ব্রুজোন। বার্কোস আর কলিনদ্রেস জুটি পুরো খেলাজুড়ে মাঠ কাঁপিয়েছেন। এর বাইরে আলাদা করে দৃষ্টি কেড়েছেন বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান। দুটি পেনাল্টি পেয়েছিল মালয়েশিয়ান ক্লাবটি। একটি তিনি দারুণভাবে প্রতিহত করেন। অপরটিও প্রথমদফা ঠেকিয়েছিলেন, কিন্তু ফিরতি শটে টিসি স্পোর্টস ইসমাঈল ঈসা বল জালে ঢুকিয়ে দেন।

মোদ্দা কথা, উড়ন্ত সূচনা করেছে বসুন্ধরা কিংস। বাংলাদেশে স্বপ্নময় যাত্রা হলো বার্কোসের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply