কুমিল্লায় গিয়ে প্রবাসীর করোনা টেস্টের নমুনা সংগ্রহ করল আইইডিসিআর

|

কুমিল্লা ব্যুরো:
করোনা ভাইরাস আছে কি না তা নিশ্চিত হতে কুমিল্লার চান্দিনায় সিঙ্গাপুর থেকে আসা প্রবাসীর রক্ত, কফসহ ৪টি আলামত সংগ্রহ করেছে রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

বুধবার সন্ধ্যায় আইইডিসিআর এর একজন প্রতিনিধি নমুনা সংগ্রহের পর সন্ধ্যায় ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন। এর আগে সকালে প্রবাসী ওই যুবক (৩২) আইইডিসিআর এর নির্ধারিত নম্বর ফোন করে তার সমস্যা জানান। আইইডিসিআর থেকে জেলা সিভিল সার্জনের কাছে ফোন আসে। জেলা থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খবর আসার পর তৎপর হয়ে ওঠে প্রশাসন।

প্রবাসী ওই যুবক জানান, ‘আমি ২০১০ সালে সিঙ্গাপুর যাই। ২০১৯ সালের মে মাসে ছুটিতে এসে বিয়ে করে আবার আগস্ট মাসে সিঙ্গাপুর চলে যাই। চলতি মাসের ৬ তারিখ সিঙ্গাপুর থেকে বাংলাদেশে আসার পর বিমানবন্দরে আমাকে চেক করে একটি কার্ড দেয়। গত ৩দিন যাবৎ আমার জ্বর, সর্দি ও গলা ব্যথা থাকায় আমি বুধবার সকালে ওই কার্ডে থাকা নম্বরে ফোন করে বিষয়টি জানাই।’

কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মোঃ নিয়াতুজ্জামান বলেন, করোনা ভাইরাস নিশ্চিত হওয়ার জন্য প্রবাসী ওই যুবকের নমুনা সংগ্রহ করা হয়েছে। আইইডিসিআর থেকে আগামীকাল সে বিষয়ে রিপোর্ট পাওয়া যাবে। আমরা ওই যুবকের চিকিৎসা বিষয়ে নজর রাখছি।









Leave a reply