ফেনীতে ‘হোম কোয়ারেন্টাইনে’ ৯ প্রবাসী

|

ফেনী প্রতিনিধি:

বিদেশ ফেরত ৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে ফেনী জেলা স্বাস্থ্য বিভাগ। যদিও এই নয়জনের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। অতিরিক্ত সাবধানতার কারণে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জেলা সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন জানান, ইতালী থেকে আসা ৬ জন, মধ্যপ্রাচ্য থেকে ২ জন ও চীন থেকে ১ জন মঙ্গলবার ফেনীতে এসেছে এমন খবর ঢাকা থেকে জানানো হয়। তবে বিমান বন্দরে এদের কারো শরীরে করোনাভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি। এসব প্রবাসীদের নাম ঠিকানা নিয়ে যোগাযোগ করে জেলা স্বাস্থ্য বিভাগ এদের প্রত্যেককে ১৪ দিন পারিবারিক কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

এদিকে জেলা প্রশাসন থেকে ফেনী জেনারেল হাসপাতালে ৩০ বেড, ফেনীর ট্রমা সেন্টার ৩০ বেড, সোনাগাজীর মঙ্গলকান্দিতে ২০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ বেডসহ ৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ বেড করে ২৫ বেড মোট ১০৫ বেড এর আইসোলেশন কর্নার করা হয়েছে।

এছাড়া ফেনী পরশুরামের বিলোনিয়া স্থল বন্দরে আগত যাত্রীদের মেডিকেল চেকআপ করার জন্যে ১ জন ডাক্তার ও ৩ জন সহকারী সমন্বয়ে মেডিকেল বোর্ড কাজ চালিয়ে যাচ্ছে। করোনা সংক্রান্ত বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগ ও ব্যবস্থা গ্রহণের জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply