টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

|

টেস্ট, ওয়ানডে সিরিজের পর এবার টি-টোয়েন্টিতেও ধবলধোলাইয়ের শিকার হলো জিম্বাবুয়ে। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে আজ টাইগাররা ৯ উইকেটে ২৬ বল হাতে রেখে জয়ের বন্দরে পোঁছায়। লিটন দাস ৪৫ বলে ৮ চারে ৬০ রানে অপরাজিত থাকেন। আর সৌম্য সরকার করেন ২০ রান।

এর আগে, দুই ওপেনারের শুভ সূচনায় হোয়াইটওয়াশের দ্বারপ্রান্তে চলে যায় জিম্বাবুয়ে। ওপেনার লিটন দাসের ফিফটির পাশাপাশি অপর ওপেনার মোহাম্মদ নাঈম ৩৪ বলে ৫ চারে ৩৩ রান করে এমফপু’র শিকার হয়ে সাজঘরে ফেরেন।

এর আগে, টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় সফরকারী জিম্বাবুয়ে। দলীয় ১২ রানে ওপেনার টিনাশে কামুনহুকামুয়ের উইকেট তুলে নেন আল-আমিন হোসেন।

জিম্বাবুয়ের অধিনায়ক শেন উইলিয়ামসকে আউট করে প্রথম সাফল্য পান জাতীয় দলের তরুণ লেগ স্পিনার মেহেদী হাসান। তার শিকারে পরিণত হওয়ার আগে মাত্র ৩ রান করার সুযোগ পান শেন।

ব্যাটিং বিপর্যয়ের ম্যাচে বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দিয়েয়েছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ও দলটির ওপেনার ব্রেন্ডন টেলর। ৪৮ বলে ৬টি চার ও এক ছক্কায় অপরাজিত ৫৯ রানের ইনিংস খেলেন তিনি। তার ফিফটির সৌজন্যে ২০ ওভারে ৭ উইকেটে ১১৯ রান করতে সক্ষম হয় জিম্বাবুয়ে।

সংক্ষিপ্ত স্কোর
জিম্বাবুয়ে: ২০ ওভারে ১১৯/৭ (টেলর ৫৯*, আরভিন ২৯, সিকান্দার রাজা ১২, কামুনহুকামুয়ে ১০; আল-আমিন ২/২২, মোস্তাফিজ ২/২৫)।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply