শিল্পপতি ও বিএনপি নেতা রহিম উদ্দিন ভরসা আর নেই

|

বরেণ্য শিল্পপতি বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি আলহাজ রহিম উদ্দিন ভরসা ইন্তেকাল করেছেন। আজ বুধবার দুপুর ১.৩০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। ৬ পুত্র নয় কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে মারা গেলেন তিনি।

ভরসা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পরিচালক ও রহিম উদ্দিন ভরসার পুত্র এমদাদুল হক ভরসা জানান, বেলা ১ টা ৩০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি মারা গেছেন। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। আজ বাদ এশা রাজধানীর ধানমন্ডির ৭ নম্বর রোডের মসজিদে নামাজে জানাজা শেষে আগামীকাল তাকে হেলিকপ্টারযোগে রংপুরে আনা হবে। বৃহস্পতিবার হারাগাছ ঈদগাহ ময়দানে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

১৯৩৫ সালে রহিম উদ্দিন ভরসা হারাগাছের দারারপারে জন্মগ্রহণ করেন। ছোটকাল থেকেই ব্যবসা বাণিজ্যের সাথে জড়িত ছিলেন, গড়ে তোলেন ভরসা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। এর মাধ্যমে সারাদেশে লক্ষ লক্ষ মানুষের কর্মসংস্থান তৈরি করেন তিনি। রাজনীতি শুরু করেন বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সাথে। জাগো দল থেকে শুরু করে জিয়াউর রহমানের আমলে তিনি রংপুর ৪ (পীরগাছা কাউনিয়া) আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply