করোনা আতঙ্কে এবার করোনাভাইরাস সম্মেলন বাতিল!

|

বিশ্বজুড়ে বিপর্যয় ডেকে এনেছে প্রাণঘাতী করোনাভাইরাস। শতাধিক দেশে ছড়িয়েছে এই ভাইরাস। অবস্থা এতটাই বেগতিক যে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় করোনাভাইরাসের ওপর অনুষ্ঠিতব্য একটি সম্মেলন বাতিল করা হয়েছে!

নিউইয়র্কে কাউন্সিল অন ফরেন রিলেশনসের (সিএফআর) আয়োজনে আয়োজিত ‘ডুয়িং বিজনেস আন্ডার করোনাভাইরাস’ শিরোনামের সম্মেলনটি ১৩ মার্চ শুক্রবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আয়োজক সিএফআর কর্তৃপক্ষ জানিয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় স্থগিত সমাবেশের তালিকা দীর্ঘ হচ্ছে।

যেমন আগামী ১১ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত সিএফআর আয়োজিত যুক্তরাষ্ট্রের জাতীয় অনুষ্ঠানসহ নিউইয়র্ক এবং ওয়াশিংটনের গোলটেবিল অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এছাড়া, প্রচুর পূর্বনির্ধারিত অনুষ্ঠান, সম্মেলন বাতিল করা হচ্ছে। যেমন বৃহত্তর নিউইয়র্ক অটোমোবাইল ডিলার্স অ্যাসোসিয়েশন মঙ্গলবার জানিয়েছে, তাদের কারশো অনুষ্ঠানটি বাতিল করে আগস্টের শেষের দিকে করার দিন ধার্য করা হয়েছে।

এদিকে, করেনাভাইরাসের কারণে নিউইয়র্কে আয়োজিত সব ধরনের অনুষ্ঠানের ওপর কঠোর নজরদারির উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। বিশেষ করে নিউ রোশেলের শহরতলিতে করেনাভাইরাসের প্রকোপের কারণে সেখানে নজরদারিটাও বেশি। এখন পর্যন্ত ৫০টির বেশি করপোরেট অনুষ্ঠান বাতিল করেছে যুক্তরাষ্ট্র।

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত ১ লাখ ১৬ হাজার ৬০০ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৪ হাজার ২৫৮ জন। তবে আক্রান্তের হার বেশি হলেও ভয়ঙ্কর এ ভাইরাসে মৃত্যুর সংখ্যা খুব বেশি, এমনটা বলা যাবে না। অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply