জাবিতে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ দিয়ে নবীন বরণ

|

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ দিয়ে বরণ করে নেয়া হয়েছে। ব্যতিক্রমী এ নবীনবরণের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগ। মঙ্গলবার ব্যতিক্রমী এ নবীন বরণের আয়োজন করে বিভাগটি।

শিক্ষার্থীদের হাতে উপহার তুলে দেন বিভাগের সভাপতি সহকারি অধ্যাপক শেখ আদনান ফাহাদ। এ সময় কলা ও মানবিকী অনুষদের ডিনসহ বিভাগের অন্যান্য শিক্ষকরাও উপস্থিত ছিলেন।

নবীন শিক্ষার্থীদের বরণ করে নিতে মঙ্গলবার সকালে বিভাগের ৪১৭ নং কক্ষে জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। এসময় নবীনদের উদ্দেশ্যে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। এরপর কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বিভাগের সভাপতি শেখ আদনান ফাহাদ বলেন, ৪৯তম ব্যাচ এমন একটা সময়ে আসলো যখন পুরো জাতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি নিচ্ছে। উপহার হিসেবে বই শ্রেষ্ঠ। মুজিববর্ষে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী নবীনদের হাতে তুলে দিতে পারলে জাতির পিতার আদর্শ সম্পর্কে জানতে পারবে তারা।

তিনি আরও বলেন, সমৃদ্ধ ও মানবিক বাংলাদেশ গড়ার জন্য বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের বিকল্প নেই। এই ভাবনা থেকেই নবীনদের মাঝে অসমাপ্ত আত্মজীবনী তুলে দেয়া।

অনুষ্ঠানে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সভাপতি শেখ আদনান ফাহাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, সহযোগী অধ্যাপক রাকিব আহমেদ, সহকারী অধ্যাপক উজ্জ্বল কুমার মন্ডল, সালমা আহমেদ, সুমাইয়া শিফাত, হাসান মাহমুদ ফয়সাল, মীর ফজলে রাব্বি, প্রভাষক মৃধা মো. শিবলী নোমান ও সাঈদ আল জামান।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply