মাস্ক, হ্যান্ড স্যানিটাজারের দাম বেশি নিলে যে নম্বরে ফোন করবেন

|

দেশে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্ত হয়েছেন তিনজন। রোববার এ খবর ছড়াতেই একশ্রেণির অসাধু ব্যবসায়ী মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ সংশ্লিষ্ট পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে। এমতাবস্থায় বেশি দাম চাইলে ভোক্তাদের ফোন করার আহ্বান জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযোগ কেন্দ্র।

মঙ্গলবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযোগের ফেসবুক পেজে জানানো হয়েছে, প্রাণঘাতী করোনাভাইরাস থেকে সুরক্ষা পেতে মানুষ যখন মাস্ক কিনতে উদ্বুদ্ধ হচ্ছে, ঠিক তখনই একদল অসাধু ব্যবসায়ী চড়া দামে তা কিনতে সবাইকে বাধ্য করছে। এর বিরুদ্ধে মাঠে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

‘মাস্ক বা স্বাস্থ্য সুরক্ষার জন্য যে কোনো পণ্যের গায়ের দামের বেশি চাইলে রশিদ সংরক্ষণ করুন এবং আমাদের অবহিত করুন এই ০১৯৭৭ ০০৮০৭১ নম্বরে।’

অভিযোগ করা হলে ভোক্তা অধিদফতর সব ধরনের সহায়তা করবে। অভিযোগ প্রমাণ হলে আপনি পাবেন জরিমানার ২৫ শতাংশ অর্থ।

উল্লেখ্য, প্রথমবারের মতো বাংলাদেশে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রোববার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা জানান, ধরা পড়া করোনা রোগী দুজন ইতালিফেরত। তিনজনের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। সরকার ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে করোনা নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে।









Leave a reply