স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে গেলেন দুই মার্কিন সিনেটর

|

মার্কিন কংগ্রেসের রিপাবলিকান দলের দুই সদস্য প্রাণঘাতী করোনাভাইরাস রোগীর সংস্পর্শে আসার পর নিজেরাই কোয়ারেন্টাইনে থাকার ঘোষণা দিয়েছেন।

রোববার কনজারভেটিভ পলিটিক্যাল একশন কনফারেন্সে ওই রোগীর সংস্পর্শে আসেন তারা। এরপরেই টেক্সাসের সিনেটর টেড ক্রুজ এবং অ্যারিজোনার রিপাবলিকান পল গোসার স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে থাকার ঘোষণা দেন।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে এমন তথ্য জানা গেছে। তারা সাবধানতার সঙ্গেই পদক্ষেপ নেবেন ও ভাইরাস সংক্রমণের কোনো লক্ষণও আপাতত নেই বলে জানিয়েছেন।

ক্রুজ বলেছেন, তিনি টেক্সাসে পুরো ১৪ দিন থাকবেন। ভাইরাস আক্রান্তের সঙ্গে তার হাত মেলানো এবং সংক্ষিপ্ত আলাপ হয়েছিল।

গোসার রোববার তার বিবৃতিতে বলেন, তার তিনজন স্টাফ মেম্বারসহ তিনি আক্রান্ত ব্যক্তির সঙ্গে বেশকিছু সময় ছিলেন এবং কয়েকবার হাতও মিলিয়েছেন। এখন তিনি ১৪ দিন আরিজোনায় নিজ বাড়িতে থাকবেন এবং তার অফিসও এক সপ্তাহের জন্য বন্ধ থাকবে।

তিনি বলেন, আমাদের রোগের কোনো লক্ষণ নেই, সুস্থও আছি। তবে আমরা সাবধান এবং সুরক্ষিত থাকছি।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করোনাভাইরাস পরীক্ষা করা হয়নি। সোমবার হোয়াইট হাউস এমন তথ্য জানিয়েছে।

যদিও তার সঙ্গের অন্তত দুজন আইনপ্রণেতা আক্রান্ত হওয়ায় তারা স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে চলে গেছেন। ভাইরাস পজেটিভ হওয়া এক ব্যক্তির সঙ্গে একটি সম্মেলনে উপস্থিত হওয়ার পর তারা আক্রান্ত হয়েছেন।-খবর রয়টার্সের

হোয়াইট হাউসের মুখপাত্র স্টিফেন গ্রিসহাম এক বিবৃতিতে বলেন, প্রেসিডেন্টকে কোভিড-১৯ ভাইরাসের পরীক্ষা করা হয়নি। কারণ তিনি কোভিড-১৯ রোগে আক্রান্ত কোনো ব্যক্তির ঘনিষ্ঠ সাহচর্যে আসেননি কিংবা তার শরীরে কোনো উপসর্গও দেখা যায়নি। তার চিকিৎসক তাকে ঘনিষ্ঠ পর্যবেক্ষণে রাখছেন।









Leave a reply