টাইপিং ভুলে বাদ পড়েন সৌম্য

|

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে ১৬ জন খেলোয়াড়কে রেখে একটি তালিকা প্রকাশ করেছে। তালিকায় বড় চমক ছিল সৌম্য সরকারের নাম না থাকা।

তালিকায় সৌম্যর নাম না থাকা নিয়ে বিসিবির ক্রিকেট অপারেসন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, সৌম্যর নাম হয়তো ভুলবশত নান্নু (প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর) দেয়নি।

তবে অনেক কাটাছেঁড়া করতে গিয়ে সৌম্যর নাম বাদ পড়ে যায় বলে জানান প্রধান নির্বাচক নান্নু। জাতীয় দলের সাবেক এ অধিনায়ক জানান, সৌম্যকে কেন্দ্রীয় চুক্তিতে রাখা হচ্ছে।

তিন ফরম্যাটের ক্রিকেটে এখন বাংলাদেশের তিন অধিনায়ক। এবার চুক্তিতে টেস্ট ক্রিকেটারদের বেশি গুরুত্ব দেয়া হয়েছে। তাদের বেতনও বেশি। চুক্তিতে মোট ১৬ ক্রিকেটারের নাম রয়েছে। সৌম্য এলে তালিকা দাঁড়াবে ১৭ জনে।

এদিকে ক্রিকেটের তিন সংস্করণ মিলিয়ে গত বছর বাংলাদেশের ৩০ ম্যাচের ২৫টিতেই ছিলেন সৌম্য। শুধু মাহমুদউল্লাহ (২৯টি) ও মুশফিকুর রহিম (২৮টি) তার চেয়ে বেশি ম্যাচ খেলেন।

নান্নু বলেন, সাদা বলের ক্রিকেটের চুক্তিতে সৌম্যকে রাখা হবে। এবার আলাদাভাবে তিন রকমের চুক্তি করা হয়েছে। সাদা ও লাল বলের ক্রিকেটারদের আলাদা করা হয়েছে। অনেক বাছাই ও কাটছাঁট করতে গিয়ে সৌম্য বাদ পড়ে যায়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply