গাজীপুরে ৫টি অবৈধ ইটভাটা ভেঙে ১০ লাখ টাকা জরিমানা

|

গাজীপুর:
গাজীপুর সদর উপজেলার পানিশাইল এলাকায় অভিযান চালিয়ে ৫টি অবৈধ ইটভাটা ভেঙে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া এসব ইটভাটা মালিককে ২ লাখ টাকা করে মোট ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার সকাল থেকে ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মোঃ আশরাফ উদ্দিন, মোঃ মমিন ভূঁইয়া, পরিদর্শক শেখ মুজাহীদ ও দিলরুবা আক্তার।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গাজীপুর সদর উপজেলার পাইনশাইল এলাকায় অবৈধ ইটভাটায় যৌথভাবে অভিযান চালায় গাজীপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। এ সময় ওই এলাকায় মেসার্স কাঁচা রস ব্রিকস, মেসার্স ডগরী ব্রিকস, মেসার্স সেভেন সেভেন ফাইভ ব্রিকস, মোল্লা এন্ড কোং ব্রিকস ও মেসার্স মোল্লা ব্রিকস ভেকু দিয়ে ভেঙে দেওয়া হয়েছে।

পরিবেশ অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আব্দুস সালাম সরকার জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় এসব ইটভাটার বিরুদ্ধে অভিযান চালানো হয়। পর্যায়ক্রমে গাজীপুরের বিভিন্ন অঞ্চলে থাকা অবৈধ ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অভিযানে গাজীপুর র‍্যাব-১ এর সদস্যরা এবং আনসার ব্যাটালিয়ন সদস্যরা উপস্থিত ছিলেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply