শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে হবে: শিক্ষামন্ত্রী

|

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নিতে বিশেষজ্ঞদের মতামত নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি। সোমবার বিকেলে রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে (নায়েম) ১৫৮তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বিশেষজ্ঞ প্রতিষ্ঠান আইইডিসিয়ার’র মতামত অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার মতো এখনও পরিস্থিত হয়নি। শিক্ষা মন্ত্রণালয় বিষেশজ্ঞদের মতামতের ভিত্তিতে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। তবে শিক্ষাপ্রতিষ্ঠানে এ বিষয়ে সচেতনতামূলক প্রয়োজনীয় নির্দেশনা প্রেরণ করা হচ্ছে।

মানসম্মত শিক্ষা অর্জন করতে হলে মানসম্মত শিক্ষক খুবই জরুরি উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকদের দরকার নিয়মিত আপডেট থাকা। বর্তমান বিশ্বে সবকিছু খুব দ্রুত পরিবর্তিত হচ্ছে। প্রতিনিয়ত নতুন নতুন বিষয়ের সঙ্গে আমরা পরিচিত হচ্ছি। তাই অনার্স, মাস্টার্স অথবা পিএইচডি ডিগ্রি নিলেই সব শেষ হয়ে গেল তা নয়।

তিনি বলেন, আমাদের জীবনব্যাপী শিখতে হবে। আমাদের শিখতে হবে কিভাবে জীবনব্যাপী শিখতে হয়। এ সময় সর্বস্তরের শিক্ষাকে বিশ্বমানে উন্নীত করতে সরকার কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply