বশেমুরবিপ্রবিতে ভিসির সামনেই শিক্ষার্থীদের সাথে দ্বন্দ্বে জড়ালেন কর্মচারীরা

|

গোপালগঞ্জ প্রতিনিধি:
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. মোঃ শাহজাহান-এর সামনেই শিক্ষার্থীদের সাথে দ্বন্দ্বে জড়িয়েছেন কর্মচারীরা। এ সময় হামলার ঘটনাও ঘটেছে।

আজ সোমবার সন্ধা পৌনে ৬টার দিকে এ ঘটনা ঘটে। জানাগেছে, ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা তাদের বিভাগটির অনুমোদন বহাল রাখার দাবীতে আন্দোলন করে আসছিল। আজও অন্যান্য দিনের মতো তারা আমরণ অনশন কর্মসূচী পালন করে আসছিল।

কর্মসূচীর এক পর্যায়ে দুপুর আড়াইটার দিকে একাডেমিক ভবনের ৫০১ নম্বর কক্ষে মুজিব জন্মশত বার্ষিকী পালনের কর্মসূচী নিয়ে ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. মোঃ শাহজাহান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সভা চলাকালীন সময়ে আন্দোলনরত শিক্ষার্থীরা কক্ষে তালা লাগিয়ে দেয় এবং কক্ষের সামনে আন্দোলন চালিয়ে যেতে থাকে।

আন্দোলনের মূল সারির নেতা কারিমূল হক জানান, নানা দেন দরবার শেষে বেলা সোয়া ৫টার সময় আন্দোলনরতরা অবরুদ্ধ রুমের তালা খুলে দিয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনায় বসে।

আলোচনায় সিদ্ধান্ত হয় আগামী ১লা এপ্রিলের মধ্যে ইতিহাস বিভাগের অনুমোদন এনে দেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। না হলে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরাও তাদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করবে।

এই আলোচনার শেষ পর্যায়ে আন্দোলনকারী শিক্ষার্থীরা এ বিষয়ে লিখিত চাইলে কর্মচারীরা শিক্ষার্থীদের সাথে বাক-বিতন্ডা শুরু করে। এক পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে কয়েকজনকে হামলার শিকার হতে হয়। পরে শিক্ষক ও কর্মকর্তারা দুই পক্ষকে শান্ত করে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার প্রফেসর নুরুদ্দিন আহম্মেদ জানান (সন্ধ্যা ৭টা) এখনো পর্যন্ত দুই টক্ষের মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটছে। বিশ্ববিদ্যালযে এই মূহুর্তে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply