বিসিবির চুক্তি থেকে ভুলে বাদ পড়েছিলেন সৌম্য!

|

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গতকাল কেন্দ্রীয় চুক্তিতে ১৬ জনকে রেখে একটি তালিকা প্রকাশ করেছে। তবে তালিকার বড় চমক ছিল সৌম্য সরকারের নাম না থাকা।

বাঁহাতি এ ব্যাটসম্যান তিন সংস্করণের ক্রিকেটার এবং জাতীয় দলের নিয়মিত খেলোয়াড় হওয়া সত্ত্বেও কেন্দ্রীয় চুক্তিতে নাম ছিল না তার। গত বছর তিন সংস্করণে বাংলাদেশের খেলা ৩০টি ম্যাচের ২৫টিতেই ছিলেন সৌম্য।

একইসাথে টেস্ট ও ওয়ানডেতে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও সৌম্য। তবুও তার চুক্তিতে না থাকাটা ব্যাপক প্রশ্নের জন্ম দিয়েছে বলা চলে। তবে এর পেছনের কারণ ঘাটতে গিয়ে বেরিয়ে এল সৌম্যর নামটি নাকি কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছে ‘ভুল করে’। ভুল সংশোধন করে দ্রুতই তার নাম তালিকায় যোগ করা হবে জানান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

এ ব্যাপারে মিনহাজুল জানান, তালিকা ছোট করার সময় সৌম্যর নামটা বাদ পড়ে গেছে। সৌম্য থাকছে সাদা বলের চুক্তিতে। ২৪ জনের মধ্য থেকে আমরা কাটছাঁট করেছি। ওই সময়ে একটু ভুল হয়ে গেছে।

এর আগে প্রাথমিকভাবে কেন্দ্রীয় চুক্তির জন্য ২৪ জনের তালিকা জমা দিয়েছিল নির্বাচকেরা। কিন্তু শেষ পর্যন্ত সংখ্যাটা কমে ১৬-তে এসে ঠেকে। আর সেখান থেকেই বাদ পড়ে যান সৌম্য।









Leave a reply