আদালতে নেয়ার সময় হাতকড়া খুলে আসামির পলায়ন

|

হাজিরা দিতে কাশিমপুর কারাগার থেকে সোমবার সকালে অস্ত্রমামলার এক আসামি আদালতে নেয়ার সময় হাতকড়া খুলে পালিয়ে গেছে। পলাতক আসামি শাহিন আলম সবুজ (৩৫), কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার টেকিপাড়া এলাকার আব্দুস সালামের ছেলে।

গাজীপুর মেট্রোপলিটন আদালতের পরিদর্শক মো. আতিকুর রহমান জানান, হাজিরা দিতে সোমবার সকালে কাশিমপুর কারাগার থেকে ২৩ জন এবং জেলা কারাগার থেকে ২৭ জনসহ মোট ৫০ আসামি একটি প্রিজনভ্যানে করে আদালতে নিচ্ছিল পুলিশ। পরে ভ্যান থেকে হাতকড়া পড়া অবস্থায় একত্রে সকলকে নামিয়ে হাজতে নেয়ার সময় ভিড়ের মধ্যে কৌশলে সবুজ হাতকড়া খুলে পালিয়ে যায়। হাজতে নেয়ার পর আসামি গণনাকালে একজন আসামি পাওয়া যায়নি। পরে খোঁজ নিয়ে দেখা গেছে আসামিদের মধ্যে সবুজ নেই। এ ব্যাপারে গাজীপুর সদর থানায় আসামি পলায়নের একটি মামলা করা হয়।

জয়দেবপুর থানায় ২০০৯ সালে অস্ত্র আইনে গ্রেফতারকৃত সবুজকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে আদালতে হাজিরা দিতে নেয়া হচ্ছিল। তার বিরুদ্ধে লাকসাম রেলওয়ে থানায় ২০১১ সালে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলাসহ ২০১৫ সালে রেলওয়ে থানার আরো একটি মামলা রয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর জেলার মো. বাহারুল আলম জানান, সবুজ গত বছরের ২২ অক্টোবর গাজীপুর জেলা কারাগার থেকে কাশিমপুর কারাগারে স্থানান্তরিত করা হয়। সোমবার সকালে সবুজসহ তার আদালত থেকে বিভিন্ন মামলার ২৩ জন আসামি হাজিরা দিতে প্রিজনভ্যানে করে গাজীপুর মেট্রোপলিটন আদালতে পাঠানো হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আনোয়ার হোসেন জানান, ঘটনা তদন্তে অ্যাসিস্টেন্ট কমিশনার (প্রসিকিউশন) মো. আহসান হাবীবকে দায়িত্ব দিয়ে এক সদস্যের একটি কমিটি করা হয়েছে। প্রতিবেদন দিতে তাকে সাত কর্মদিবস সময় দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply