বাউফলে ইটভাটার মা‌লিক ও ম্যানেজারকে কারাদণ্ড

|

পটুয়াখালী প্র‌তি‌নি‌ধিঃ
পটুয়াখালীর বাউফল উপ‌জেলার বি‌ভিন্ন স্থা‌নে অ‌ভিযান চা‌লি‌য়ে অনু‌মোদনহীন অ‌বৈধ ইটভাটা প‌রিচালনার অ‌ভি‌যো‌গে ইটভাটার দুই মা‌লিক ও ম্যা‌নেজারকে এক বছ‌রের কারাদণ্ড দি‌য়ে‌ছেন প‌রিবেশ অ‌ধিদপ্তর ও র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‍্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের কোম্পা‌নি অ‌ধিনায়ক অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার রইছ উ‌দ্দিন জানান, সোমবার বেলা ১১টা থে‌কে বিকাল ৩টা পর্যন্ত বাউফল উপ‌জেলার ক‌য়েক‌টি জায়গায় অ‌ভিযান প‌রিচালনা করা হয়। অ‌ভিযা‌নটি র‍্যাব-৮ পটুয়াখালী ক্যাম্প ও ব‌রিশাল বিভা‌গের পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে প‌রিচা‌লিত হয়ে‌ছে।

তি‌নি জানান, এসময় পটুয়াখালী জেলার বাউফলের বাহের চর এলাকায় মেসার্স এম এন এন বি ইটভাটায় অভিযান পরিচালনা করে উক্ত ইটভাটার ম্যানেজার হুমায়ুন কবির (৪২) কে আটক করে।

এছাড়া মেসার্স টু স্টার ইটভাটায় অভিযান পরিচালনা করে উক্ত ইটভাটার দুইজন মালিক মোঃ মাসুদ হাওলাদার (৫৫) ও মোঃ সোবহান হাওলাদার (৩৫) কে আটক করে। এ সময় অনুমোদনহীনভাবে অবৈধ ইটভাটা পরিচালনার অভিযোগে ব‌রিশাল প‌রি‌বেশ অ‌ধিদফতরের প‌রিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবদুল হা‌লিম আটককৃত ৩ জনের প্রত্যেককে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ সংশোধনী ২০১৯ এর ৪ ধারা মোতাবেক এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।
এছাড়া অবৈধ ইটভাটা গুলো গুড়িয়ে ধ্বংস করা হয়। এ অ‌ভিযান অব্যাহত থাক‌বে ব‌লেও তি‌নি জানান।









Leave a reply