নতুন অধিনায়ক নির্বাচনে বিসিবিকে সাকিবের পরামর্শ

|

বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা নেতৃত্বের ইতি টানলেন। জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে ওয়ানডেতে ৫০তম জয় নিয়ে বিদায় নিলেন তিনি।

বলা যায় মাশরাফী দলকে রেখে গেছেন সাফল্যের চূড়ায়। স্বভাবতই সতীর্থ ও ভক্তদের ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি। সেটা টেরও পেয়েছেন সতীর্থদের ভালোবাসায়।

এদিকে মাশরাফীর অব্যাহতির পর বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক নির্বাচনের গুরুদায়িত্ব পড়েছে বিসিবির ওপর। স্বাভাবিকভাবেই পরবর্তী অধিনায়ক হওয়ার কথা সাকিব আল হাসানের।

তবে আইসিসির নিষেধাজ্ঞার কারণে মাঠের বাইরে রয়েছেন সাকিব। ফলে অধিনায়কত্বের ভার কাকে দেয়া যায় তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। তবে মাঠের বাইরে থাকলেও এক্ষেত্রে বিসিবিকে যেন একটু সহায়তা করলেন সাকিব।

মাশরাফীর পর সম্ভাব্য অধিনায়ক বাছাইয়ের প্রশ্নে সাকিব জানান, দলের ক্রিকেটারদের মধ্যে যিনি ভালো নেতৃত্ব দিতে পারবেন তাকেই অধিনায়ক হিসেবে নির্ধারণ করবে বোর্ড।

সাকিব আরও বলেন, ‘আমি নিশ্চিত, অধিনায়ক বাছাই করতে বিসিবি সঠিক সিদ্ধান্তটাই নেবে। বাছাই তালিকায় যে কয়জন আছেন, তাদের যে কাউকে দিলেই ভালো করবে। কিন্তু আমি মনে করি তাদের মধ্যে যে সবচেয়ে ভালো ও দলে বেশি ধারাবাহিক তাকেই বেছে নেবে বিসিবি।’





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply