এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের কথা বললেন পিসিবি প্রেসিডেন্ট

|

এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করা হবে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি। তিনি বলেন, যদি এশিয়া কাপ পাকিস্তানে আয়োজন করা হয় তাহলে ভারতীয় ক্রিকেট দল অংশ নেবে না।

এসব কারণ বিবেচনায় রেখে এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করা হবে জানান এহসান। উল্লেখ্য, ২০২০ সালের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। সীমান্ত সমস্যার কারণে প্রতিবেশী ভারতের সঙ্গে সুসম্পর্ক নেই পাকিস্তানের। যে কারণে এশিয়া কাপ খেলতে পাকিস্তান সফরে না যাওয়ার কথা আগেই জানিয়ে রেখেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

এর আগে এশিয়া কাপের আসন্ন আসরটি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে বলে জানান ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) এর সভাপতি সৌরভ গাঙ্গুলি।

লাহোরে শ্রীলংকা দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর থেকে জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা ও বাংলাদেশ দল পাকিস্তান সফরে গেলও যায়নি ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

প্রসঙ্গত, ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর থেকেই পাকিস্তান সফরে যেতে সাহস করেনি ক্রিকেট দুনিয়ার টেস্টখেলুড়ে দলগুলো।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply